রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মগরাহাটে অভিষেকের নবজোয়ারে সাধারণ মানুষের উন্মাদনা ছিল চোখে পড়ার মত

News Sundarban.com :
জুন ১৬, ২০২৩
news-image

তামান্না খাতুন, মগরাহাট: বৃহস্পতিবার বিকেলে মগরাহাটের চাকদাহাট থেকে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নবজোয়ার কর্মসূচি শুরু হয়। এটা শেষ পর্যায়ের নবজোয়ার কর্মসূচী। শুক্রবারই শেষ হবে এই কর্মসূচি। যদিও রাজ্যে নির্বাচনের আদর্শ আচরণবিধি চালু হয়ে গিয়েছে। তবে নবজোয়ার কর্মসূচিকে ছাড় দিয়েছে কমিশন। প্রচারমূলক কর্মসূচি হওয়ার কারণে এই নব জোয়ার কর্মসূচি চালিয়ে যেতে কোন বাধা নেই বলে নির্বাচন কমিশন সূত্রে তেমনই খবর। এরপর আবার আগামী ২০শে জুন থেকে জেলা সফরে যাবেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিন রায়দিঘি বিধানসভার কৃষ্ণচন্দ্রপুর থেকে গাড়িতে মগরাহাট ২ নম্বর ব্লক তথা মগরাহাট পূর্ব বিধানসভা কেন্দ্রের চকদা হাট হয়ে চাকদাতে আসেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। গাড়ি থেকেই তিনি রাস্তার দুপাশে অপেক্ষায় থাকা সাধারণ মানুষজনকে লক্ষ্য করে হাত নাড়তে থাকেন। সেখানে তাকে ফুল দিয়ে সম্বর্ধনা দেন তৃণমূল কংগ্রেসের সুন্দরবন সাংগঠনিক জেলার চেয়ারম্যান তথা মগরাহাট পূর্বের বিধায়ক নমিতা সাহা। সেই জনজোয়ার কর্মসূচিতে সাধারণ মানুষের উন্মাদনা ছিল চোখে পড়ার মত। সময় যত গড়িয়েছে রাস্তার দু’ধারে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দেখতে সাধারণ মানুষের ভিড় ততই উপচে পড়েছে। এরপর তিনি পৌঁছন মগরাহাট পশ্চিম বিধানসভা কেন্দ্রের ঘোলার মোড়ে। সেখানে সাংসদকে বরণ করে নেন মগরাহাট পশ্চিমের বিধায়ক গিয়াস উদ্দিন মোল্লা। সেখানে রাস্তার দু’ধারে থাকা মানুষদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন সাংসদ। ছিলেন তৃণমূল কংগ্রেসের সুন্দরবন সাংগঠনিক জেলার সভাপতি তথা মন্দির বাজারের বিধায়ক জয়দেব হালদার, তৃণমূল যুব কংগ্রেস সভাপতি বাপি হালদার সহ অন্যান্যরা। এরপর তিনি পৌঁছন ফলতা বিধানসভা কেন্দ্রের দোস্তিপুর মোড়ে সেখানে তাকে ফুল দিয়ে সম্বর্ধনা জানান ফলতার বিধায়ক শঙ্কর নস্কর, ফলতা ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি জাহাঙ্গীর খান সহ অন্যান্যরা। রাস্তার দুপাশে অপেক্ষায় থাকা সাধারণ মানুষজনকে লক্ষ্য করে হাত নাড়তে থাকেন তিনি। এরপর তিনি চলে আসেন ডায়মন্ড হারবারে। সেখানে তাকে বরণ করে নেন ডায়মন্ড হারবারের বিধায়ক তথা বিশিষ্ট আইনজীবী পান্নালাল হালদার। ছিলেন তৃণমূল কংগ্রেসের ডায়মন্ড হারবার সাংগঠনিক জেলার সভাপতি তথা রাজ্যসভার সাংসদ শুভাশিস চক্রবর্তী, বজবজের বিধায়ক অশোক দেব, সাতগাছিয়ার বিধায়ক মোহনচন্দ্র নস্কর, ডায়মন্ড হারবার পুরসভার চেয়ারম্যান প্রণব দাস, সাংগঠনিক জেলার চেয়ারম্যান মনমোহিনী বিশ্বাস, যুব সভাপতি সহ অন্যান্যরা। রাতে ডায়মন্ড হারবার কেল্লার মাঠে নিশিযাপন করেন তিনি। শুক্রবার তিনি নবজোয়ার কর্মসূচিতে কুলপি হয়ে কাকদ্বীপের উদ্দেশ্যে রওনা দেবেন। বিকালে নামখানার ইন্দিরা ময়দানে হবে প্রকাশ্য জনসভা। সেই জনসভায় উপস্থিত থাকবেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কমান্ড কথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেই সভার পর শেষ হবে এই নবজোয়ার কর্মসূচি।

উল্লেখ্য, গতকাল জয়নগর থেকে রায়দিঘি বিধানসভা কেন্দ্রের কৃষ্ণচন্দ্রপুরে আসার পথে সন্ধ্যায় লালপুরে গাড়ি থেকে নামেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছিলেন রায়দিঘির বিধায়ক ডা: অলোক-জলদাতা, কুলপির বিধায়ক যোগরঞ্জন হালদার, সুন্দরবন সাংগঠনিক জেলা তৃণমূল যুব সভাপতি বাপি হালদার সহ অন্যান্যরা। সেখানে থেকে পায়ে হেঁটে আসার পথে একটি চায়ের দোকানে চা খান তিনি। সেখানে স্থানীয় মানুষজনের সঙ্গে কথা বলেন। পাশাপাশি তাদের সমস্যার কথা শোনেন তিনি। তারপর সেখান থেকে গাড়ি করে সোজা চলে আসেন কৃষ্ণচন্দ্রপুরে। সেখানেই তিনি নিশিযাপন করেন।