বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অস্ট্রেলিয়ার পার্থে নতুন রাম মন্দির তৈরির কথা ঘোষিত হল

News Sundarban.com :
জানুয়ারি ১৯, ২০২৪
news-image

আগামী ২২ জানুয়ারি অযোধ্যায় রাম মন্দিরের উদ্বোধন আর ওইদিন মন্দিরে রামলালার প্রাণ প্রতিষ্ঠা হবে । তার মধ্যেই নতুন রাম মন্দির তৈরির কথা ঘোষিত হল। অস্ট্রেলিয়ার পার্থে ৭২১ ফুট উঁচু মন্দির বানানো হবে । ১৫০ একর জমির উপর তৈরি এই রাম মন্দিরই হবে বিশ্বের উচ্চতম রামমন্দির ।

জানা গিয়েছে, শ্রীরাম বেদিক অ্যান্ড কালচারাল ট্রাস্টের উদ্যোগে তৈরি হবে এই মন্দির। তবে শুধু মন্দির নয়, ১৫০ একর জমি জুড়ে একটি হাব বানানোর পরিকল্পনা রয়েছে কর্তৃপক্ষের। হোটেল, রেস্তরাঁ সবকিছুর ব্যবস্থাই থাকবে মন্দির চত্বরে। এমনকি রামায়ণের কাহিনীর অনুকরণে চিত্রকূট বটিকা, পঞ্চবটী বটিকার বাগানও বানানো হবে সেখানে।

এতেই শেষ নয়। মন্দির চত্বরে থাকবে রাম নিবাস হোটেল। পুণ্যার্থীদের জন্য মন্দির চত্বরে তৈরি হবে সীতা রসোই রেস্তরাঁ, রামায়ণ সদন গ্রন্থাগার ও তুলসীদাস হল। আপাতত গোটা মন্দির চত্বরের নকশা তৈরির কাজ চলছে বলেই খবর। কর্তৃপক্ষের পরিকল্পনা অনুযায়ী, যোগা কোর্ট, ধ্যানের জন্য আলাদা কোর্ট সমস্ত কিছুর ব্যবস্থা থাকবে মন্দির চত্বরে। রামকে নিয়ে তৈরি হবে বিশেষ মিউজিয়াম। প্রযুক্তির গুরুত্ব তুলে ধরতে টেকনোলজি গার্ডেনও থাকবে মন্দির চত্বরে।