বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কামাখ্যা মন্দিরে বলিউড অভিনেত্রী কঙ্গনা, করলেন যজ্ঞ ও পুজো

News Sundarban.com :
জুন ২৮, ২০২৩
news-image

অম্বুবাচির পর-পর গুয়াহাটির নীলাচল পাহাড়ে অবস্থিত বিশ্ববিখ্যাত শক্তিপীঠ কামাখ্যা মন্দিরে এসেছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। পুরোহিতদের মুখনিসৃত মন্ত্র উচ্চারণের মাধ্যমে নানা উপাচারে মায়ের পুজো ও যজ্ঞ করে যচ্ঞ করলেন আশিস।

গতকাল রাতেই গুয়াহাটি এসেছিলেন বলিউড অভিনেত্রী ‘ইমারজেন্সি’-র নায়িকা কঙ্গনা রানাওয়াত। রাত কাটিয়েছেন মন্দির চত্বরে রাজ্য সরকারের অতিথিশালায়। প্রিয় অভিনেত্রী মা কামাখ্যার পুজো দিতে এসেছেন, দাবানলের মতো ছড়িয়ে পড়ে খবর। ফলে কাতারে কাতারে ভিড় জমান ফ্যানকুল। সঙ্গে মিডিয়ার লোকজনও। ভিড় সামাল দিতে পুলিশকে রীতিমতো হিমশিম খেতে হয়েছে। এরই ফাঁকে ক্ষণিকের জন্য সাংবাদিকদের মুখোমুখিও হয়েছেন তিনি। হাসিমুখে সব প্রশ্নের সংক্ষিপ্ত উত্তরও দিয়েছেন কঙ্গনা।

সাংবাদিকদের এক প্ৰশ্নের উত্তর দিতে গিয়ে কঙ্গনা বলেন, প্রতি বছর অম্বুবাচির সময় আসার অদম্য ইচ্ছা থাকে তাঁর। কিন্তু সময়াভাবে তা হয়ে ওঠে না। তবে গত ২০২১ সালে অম্বুবাচির সময় এসে মায়ের পুজো দিয়েছেন। তিনি বলেন, কামাখ্যা মন্দিরই বিশ্বের একমাত্র ধর্মস্থল যেখানে একজন নারীর যৌনাঙ্গ, ডিম্বাশয় এবং প্রজনন অঙ্গের পূজা করা হয়। এটি পবিত্র স্থান এক শক্তিপীঠ্য এখানে শক্তির অদ্ভুত সঞ্চার হয়, বলেন তিনি।