শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনাকে আপনারা ছোট করে দেখবেন না:করোনায় আক্রান্ত হওয়ার পর লিখেছেন ভূমি

News Sundarban.com :
এপ্রিল ৫, ২০২১
news-image

প্রতিদিন নতুন নতুন বলিউড তারকাদের করোনায় আক্রান্ত হওয়ার খবর আসছে। একের পর এক তারকাদের করোনায় আক্রান্ত হওয়ার খবর আসছে। এবার সেই তালিকায় নাম লেখালেন ভূমি। ইনস্টাগ্রাম পোস্টে নিজেই দিলেন এ খবর।
ভূমি লিখেছেন, ‘যদিও আমার তেমন কোনো লক্ষণ নেই, তবে আমার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। আমি সুস্থই আছি, চিন্তা করবেন না। আশা করি, শিগগিরই নেগেটিভ হয়ে ফিরব। সম্প্রতি যাঁরা আমার কাছাকাছি এসেছেন, আপনারা করোনা পরীক্ষা করান।’

৩১ বছর বয়সী এই ফিল্মফেয়ারজয়ী অভিনেত্রী আরও লিখেছেন, ‘করোনাকে আপনারা ছোট করে দেখবেন না। মাস্ক পরুন, মাস্ক পরার বিকল্প নেই। সামাজিক দূরত্ব বজায় রাখুন। আমি যথেষ্ট সাবধানে ছিলাম। তবুও করোনা থেকে বাঁচতে পারিনি। আপনারা আরও সাবধানে থাকুন।’

ভূমি পেড়নেকর

নারীবাদী, পরিবেশবাদী আর প্রাণীবাদী হিসেবে নামডাক আছে ভূমির। সম্প্রতি যোগ দিয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরিবেশবাদী আমান শর্মার ক্লাবে। তাঁর ক্লাবটির নাম ‘অল ইন ফর ক্লাইমেট একশন’। এ সম্পর্কে দ্য ট্রিবিউনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমান শর্মা দারুণ একটা কাজ করেছে। প্রাণী, পরিবেশ আর জলবায়ু পরিবর্তন সম্পর্কে মানুষকে সচেতন করতে সে অল ইন ফর ক্লাইমেট চেঞ্জ ক্লাব (ক্যান) নামের একটি উদ্যোগ গ্রহণ করেছে। আমি এ উদ্যোগের সঙ্গে যুক্ত হয়েছি। আমরা প্রকৃতির সব উপাদানের সঙ্গে মিলেমিশে থাকায় বিশ্বাসী।’ কিছুদিন আগে অস্কারজয়ী হলিউড অভনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও আমান শর্মার এ উদ্যোগের প্রশংসা করে পোস্ট করেন।

ভূমি পেড়নেকার ও আয়ুষ্মান খুরানা

 

ভূমি পেড়নেকর

ভূমি মনে করেন, মানুষের মতো একটা গাছ, একটা নদী, একটা ঘুঘু পাখি—এদের সবার সমান অধিকার আছে এই পৃথিবীতে। মানুষ যদি প্রকৃতি ধ্বংস করে, তাহলে প্রকৃতিও মানুষকে ধ্বংস করবে। আর প্রকৃতি সব সময় মানুষের চেয়ে বেশি শক্তিশালী।