রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এখনও উত্তরকাশির সিল্কয়ারা সুড়ঙ্গে আটকে রয়েছেন ৪১ জন শ্রমিক

News Sundarban.com :
নভেম্বর ২০, ২০২৩
news-image

এখনও উত্তরকাশির সিল্কয়ারা সুড়ঙ্গে আটকে রয়েছেন ৪১ জন শ্রমিক। সুড়ঙ্গের ভিতরে আটকে থেকেই প্রাণে বাঁচার লড়াই চালিয়ে যাচ্ছেন তাঁরা। অপরদিকে, সবাইকে উদ্ধার করার জন্য দিনরাত এক করে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন উদ্ধারকারী দলের সদস্যরা। উত্তরকাশির নির্মীয়মাণ সুড়ঙ্গে আটকে পড়া ৪১ জন শ্রমিকে উদ্ধারের কাজ সোমবার নবম দিনেও অব্যাহত রয়েছে। এদিকে, পরিজনরা এখনও উদ্ধার না হওয়ায় ক্ষোভে ফুঁসছেন আটকে পড়া শ্রমিকদের আত্মীয়রা।

উদ্ধারকারী দলের পক্ষ থেকে জানানো হয়েছে, সুড়ঙ্গে আটকে পড়া শ্রমিকদের কাছে খাবার ও জল আরও ভালোভাবে পৌঁছে দেওয়ার জন্য ৪ ইঞ্চি পাইপলাইনের পরিবর্তে প্রায় ৪০ মিটার জুড়ে ৬ ইঞ্চি পাইপলাইন বিছানো হয়েছে। এদিকে, প্রধানমন্ত্রীর দফতর-এর প্রাক্তন উপদেষ্টা ভাস্কর খুলবে এবং প্রধানমন্ত্রীর দফতর-এর ডেপুটি সেক্রেটারি মঙ্গেশ ঘিলদিয়াল উদ্ধার অভিযানের সঙ্গে সম্পর্কিত সংশ্লিষ্ট সমস্ত বিভাগের কাছে আবেদন করেছেন যাবতীয় অগ্রগতির চূড়ান্ত রিপোর্ট দিতে।

শ্রমিকদের আটকে পড়া নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামির সঙ্গে ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী মোদী। শ্রমিকদের যত তাড়াতাড়ি সম্ভব উদ্ধার করতে বলেছেন প্রধানমন্ত্রী। আটকে পড়া শ্রমিকদের মনোবল যাতে নষ্ট না হয়, সেই দিকেও নজর রাখতে বলেছেন প্রধানমন্ত্রী মোদী।