শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার মমতার দেখানো পথে হাঁটলেন চন্দ্রবাবু নাইডু

News Sundarban.com :
অক্টোবর ১, ২০১৮
news-image

বিজেপির ছেড়ে এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুসরণও করে চলেছেন চন্দ্রবাবু নাইডু। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এবার বেকার যুবকদের পাশে দাঁড়াচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের কায়দায়। লোকসভার আগে একই পথে হেঁটে বেকার যুবককের জন্য দিলেন সুখবর। মাসিক হাজার টাকা করে বেকার-ভাতা দেওয়ার সিদ্ধান্ত নিলেন তিনি।
মুখ্যমন্ত্রী সিদ্ধান্ত নিয়েছেন, যতদিন না ওই যুবকদের কোনও কর্মসংস্থান হচ্ছে, ততদিন পর্যন্ত এই বিশেষ ভাতা দেওয়া হবে। এই প্রকল্পের জন্য বরাদ্দ করা হয়েছে ১২০০ কোটি টাকা। তেলেগু দেশম পার্টির নির্বাচনী প্রতিশ্রুতি ছিল বেকার যুবরে স্বনির্ভর করে তুলতে আর্থিক সাহায্য করা হবে। সেইমতো বেকার ভাতার সার্টিফিকেট উপভোক্তাদের হাতে তুলে দেওয়া হবে মঙ্গলবার। রাজ্যের ১৭৫ বিধায়কের হাতে ওই সার্টিফিকেট দেওয়া হবে বেকার যুবকদের দেওয়ার জন্য। জাতির জনক মহাত্মা গান্ধীর জন্মজয়ন্তী ২ অক্টোবর অর্থাৎ মঙ্গলবার থেকেই শুরু হচ্ছে এই পরিষেবা। যুবকরা ভাতা পাবেন। এই ভাতা প্রদান প্রকল্পের নাম দেওয়া হয়েছে যুবা নেস্তম স্কিম। প্রতি মাসের প্রথম সপ্তাহে বেকারদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে এই টাকা দেওয়া হবে।
তবে শুধু ভাতা প্রদান করেই ক্ষান্ত থাকবে না টিডিপি সরকার। তারা বেকার যুবকদের দক্ষতা বৃদ্ধি ও স্বনির্ভর করতে প্রশিক্ষণের ব্যবস্থাও করে দেবে। যুবকদের আত্মনির্ভর করতেই এই প্রয়াস সরকারে। রাজ্যের বিধানসভায় এই প্রকল্প নিয়ে প্রস্তাব পাস হয়ে গিয়েছে। সেইমতোই শুরু হচ্ছে নয়া প্রকল্পের পথ চলা।