রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্যা পরিস্থিতির জেরে হিমাচল প্রদেশের চারিদিকে শুধুই ধ্বংসলীলা, বড় ধাক্কা খেল রাজ্যের পর্যটন

News Sundarban.com :
জুলাই ১৫, ২০২৩
news-image

বিগত কয়েক দিনের বৃষ্টি, বন্যা পরিস্থিতির জেরে হিমাচল প্রদেশের চারিদিকে শুধুই ধ্বংসলীলা, আর তাতে বড়সড় ধাক্কা খেল রাজ্যের পর্যটন। এমনটাই দাবি করছেন হিমাচলের হোটেল ব্যবসায়ীরা। পর্যটকের সংখ্যা হু হু করে কমতে শুরু করেছে।

 

হোটেল ব্যবসায়ীর বলছেন, পর্যটন ব্যবসায় ১০০ শতাংশ ক্ষতি হয়েছে। এই বন্যা পরিস্থিতি আর বৃষ্টির জেরে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে বেশির ভাগ জায়গায়। অনেক পর্যটক ঘুরতে এসে এই দুর্যোগে আটকে পড়েছেন। তাঁরা আতঙ্কে রয়েছেন। আবার এই পরিস্থিতি দেখে বহু পর্যটক তাঁদের বুকিং বাতিল করে দিচ্ছেন। শিমলা, মানালিতে মাথায় হাত হোটেলের মালিকদের।

হিমাচলের মুখ্যমন্ত্রীর প্রধান মিডিয়া উপদেষ্টা নরেশ চৌহান বলেছেন, “বন্যা পরিস্থিতি এবং বৃষ্টির কারণে পর্যটন শিল্প ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই দুর্যোগ পুরো পর্যটন শিল্পের প্রায় কোমর ভেঙে দিয়েছে। কী ভাবে দ্রুত পুনর্নির্মাণের কাজ শুরু করে আবার স্বাভাবিক ছন্দে ফিরিয়ে আনা যায় রাজ্যকে তার পরিকল্পনা চলছে।” শনিবারই ময়দানে নেমে পড়েন হিমাচল প্রদেশের রাজ্যপাল শিবপ্রতাপ শুক্লা। মান্ডিতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন তিনি। রাজ্যপাল বলেছেন, হিমাচল প্রদেশ সরকারের পাশে রয়েছে কেন্দ্রীয় সরকার।