রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কার্বলিক অ্যাসিডে পুড়ে জখম ৬ ক্ষুঁদে পড়ুয়া

News Sundarban.com :
জুলাই ১৩, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, বাসন্তী : কার্বলিক অ্যাসিড নিয়ে খেলা করতে গিয়ে পুড়ে জখম হল ৬ জন ক্ষুঁদে পড়ুয়া। বৃহষ্পতিবার ঘটনাটি ঘটেছে ৬ নম্বর সোনাখালির একটি প্রাথমিক বিদ্যালয়ে। শিশুদের কে উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়েছে।গুরুতর জখম হয়েছে চতুর্থ শ্রেণীর দীপেন্দু পড়িয়া,রাজ প্রামাণিক ও বুলু পড়িয়া,শিশু শ্রেণীর সৌম্যদীপ খিলাড়,দ্বিতীয় শ্রেণীর সোনম খিলাড় ও রাজ পড়িয়া।

ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। উল্লেখ্য সাপের উপদ্রব থেকে বাঁচাতে পঞ্চায়েত নির্বাচনে ভোট কর্মীদের দেওয়া হয়েছিল কার্বলিক অ্যাসিড। ভোট পর্ব শেষ হতেই সেই অ্যাসিড স্কুল ঘরেই রেখে এসেছিলেন ভোটকর্মীরা।এদিন সোনাখালির ৬ নম্বর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয় সেই অ্যাসিডের বোতল নিয়ে ক্ষঁদে ছাত্র ছাত্রীরা খেলার ছলে কাড়াকাড়ি করছিল। সেই সময় বোতলের মুখ খুলে ছড়িয়ে পড়ে ক্ষুঁদে ছাত্রছাত্রীদের মুখে ও শরীরের বিভিন্ন জায়গায়।অ্যাসিডের জ্বালায় যন্ত্রণায় চিৎকার করে কান্নাকাটি করতে থাকে। স্থানীয়রা দৌড়ে আসে।ক্ষুঁদে ছাত্র ছাত্রীদের উদ্ধার করেন।তড়িঘড়ি স্থানীয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায় চিকিৎসার জন্য।অভিযোগ স্কুলের শিক্ষকরা ছাত্রছাত্রীদের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যায়নি। বরং সুযোগ বুঝে স্কুল ঘরে তালা ঝুলিয়ে পালিয়ে যায়।

স্থানীয় বাসিন্দাদের আরো অভিযোগ, ভোট হয়েছিল শনিবার। তারপরও স্কুল ঘর পরিষ্কার হয়নি। যখন দুর্ঘটনা ঘটলো বিবেকহীন শিক্ষকরা ক্ষুঁদে পড়ুয়াদের মৃত্যু মুখে ফেলে রেখে পালিয়ে যায়।শিক্ষকদের শাস্তি হওয়া প্রয়োজন।’