সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজ্যে পৌঁছল কেন্দ্রীয় বাহিনী, স্পর্শকাতর এলাকায় রুটমার্চ শুরুর নির্দেশ কমিশনের

News Sundarban.com :
জুন ২৩, ২০২৩
news-image

রাজ্যে পৌঁছল কেন্দ্রীয় বাহিনী। আসন্ন পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। সেইমতো রাজ্য নির্বাচন কমিশনের তরফে প্রথম দফায় ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে চিঠি দেয়। সেইমতো শুক্রবারই রাজ্যে এসে পৌঁছয় বাহিনী।

নির্বাচন কমিশনের নির্দেশে, যে জেলাগুলিতে বাহিনী পৌঁছে গিয়েছে সেখানে আজ ও আগামীকাল থেকে রুট মার্চ শুরু করতে হবে। মনোনয়ন পর্বে বা অতীত অভিজ্ঞতা থেকে স্পর্শকাতর এলাকায় রুটমার্চ শুরু করতে নির্দেশ কমিশনের। সূত্রের খবর, কমিশনের নির্দেশ অনুযায়ী প্রত্যেকটি পুলিশ জেলার এসপি, সিপিদের বলে জানিয়েই রুটমার্চ শুরু করা হচ্ছে।

এদিনই পঞ্চায়েত ভোটের জন্য আরও ৩১৫ কোম্পানি বরাদ্দ করেছে স্বরাষ্ট্র মন্ত্রক । মঙ্গলবারই কমিশন ২২ কোম্পানি ফোর্সের জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে রিক্যুইজিশন পাঠিয়েছিল। বৃহস্পতিবার আরও ৮০০ কোম্পানি ফোর্স চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি পাঠায়। এর প্রেক্ষিতে স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, তারা ২২ কোম্পানি ফোর্স ইতিমধ্যে অনুমোদন করেছে। আরও ৩১৫ কোম্পানি ফোর্স আপাতত দিতে পারবে। অর্থাৎ মোট ৩৩৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী অনুমোদন করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। এছাড়াও ভিনরাজ্যে স্পেশাল আর্মড পুলিশও আসছে রাজ্যে।