শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মাছের ট্যাংক পরিষ্কার করতে গিয়ে হাতে চোট,আইপিএল খেলতে পারছেন না আর্চার

News Sundarban.com :
মার্চ ৩০, ২০২১
news-image

 

টি-টোয়েন্টি সিরিজের পাঁচ ম্যাচে ছিলেন আর্চার। কিন্তু টি-টোয়েন্টি সিরিজ শেষ হতেই দেশে ফিরে গেছেন, খেলেননি ওয়ানডে সিরিজ। শুধু যে জাতীয় দলের দায়িত্ব থেকেই সরে গেছেন এমন নয়, হাতের চোট তাঁকে আইপিএল থেকেও দূরে ঠেলে দিয়েছে।

আর্চারের চোটের ধরনটা নিয়ে আগেও প্রশ্ন ছিল। অস্ত্রোপচার করে ফিরে এসেও আবার চোটে পড়াটা চিন্তায় ফেলে দিয়েছে ইংল্যান্ডকে। এর মধ্যেই জানা গেল কীভাবে চোটে পড়েছেন আর্চার। মাছের ট্যাংক পরিষ্কার করতে গিয়ে হাতে চোট পেয়েছিলেন এই ফাস্ট বোলার।

 

জৈব সুরক্ষা বলয়ে থাকা অবস্থায় হঠাৎ বান্ধবীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। এ কারণে শাস্তি হিসেবে তাঁকে বাদ দেওয়া হয়েছিল এক টেস্ট থেকে। তবু মাছের সেবা করতে গিয়ে হাতে চোট পাওয়ার ঘটনা একটু বিরল।

ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের পরিচালক অ্যাশলি জাইলসই জানিয়েছেন এই বিস্ময়কর ঘটনার কথা। বিবিসির টাফারস অ্যান্ড ভন শোতে গিয়ে সাবেক স্পিনার বলেছেন, ‘শুনে খুবই হাস্যকর ষড়যন্ত্রতত্ত্বের মতো শোনাবে এবং আমি এটা বলার পর টুইটারে কী শুরু হবে সেটা বুঝতে পারছি। সে ঘর ধোয়ামোছা করছিল। ওর একটা মাছের ট্যাংক আছে। হাত থেকে ট্যাংক পড়ে যায় এবং তার হাত কেটে যায়। এরপর ওর অস্ত্রোপচার করা হয়েছে। সেখান থেকে ভালোভাবেই ফিরেছিল সে। ভারত সফরে ভালোই সামলাচ্ছিল। ও যখন এসেছে, ওর শুশ্রূষা করা হয়েছে এবং ওর আঙুলে কোনো ক্ষত ছিল না। ওর খেলতে কোনো সমস্যা হচ্ছিল না। কিন্তু যেহেতু কনুইয়ে একটা ইনজেকশন নিতে সে ফিরে এসেছে এবং আঙুল একটু অসাড় লাগছে, তাই একজন বিশেষজ্ঞের সঙ্গে দেখা করেছে।’

ট্যাংক ভেঙে হাতে কাচ ঢোকার ঘটনাটি গত জানুয়ারি মাসের। মার্চে এসে আবার বিশেষজ্ঞ দেখানোর পর নতুন করে এক ভয়াবহ খবর জানা গেছে। জাইলস জানিয়েছেন, ‘তারা (নতুন করে) অস্ত্রোপচার করেছেন এবং আমার ধারণা, কাচের একটা ছোট টুকরা ভেতরে পেয়েছেন। হ্যাঁ, ও সেরে উঠেছিল কিন্তু মাছের ট্যাংকের ক্ষুদ্র একটা অংশ ওর আঙুলে রয়ে গিয়েছিল। তাই এটাই করা দরকার ছিল। আমাদের হাতে বেশ বড় একটা সময়ও আছে (জাতীয় দলের খেলা নেই)।

 

আইপিএলে গত মৌসুমে রাজস্থান রয়্যালসের বোলিংকে প্রায় একাই টেনেছেন আর্চার। এ মৌসুমে ক্রিস মরিস ও মোস্তাফিজুর রহমানকে দলে নিলেও আর্চারকে ছাড়া চলার কথা চিন্তাও করতে পারছে না দলটি।