শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ধর্ষণের অভিযোগে তালিকায় এবার নাম উঠল মোদী সরকারের এক মন্ত্রীর

News Sundarban.com :
অক্টোবর ৯, ২০১৮
news-image

ধর্ষণের অভিযোগে কাঠগড়ায় প্রাক্তন সাংবাদিক তথা কেন্দ্রীয় বিদেশ প্রতিমন্ত্রী এমজে আকবর। যদিও এই নিয়ে সরকারের তরফে এখনো কোনও প্রতিক্রিয়া মেলেনি। সাংবাদিকদের প্রত্যক্ষ প্রশ্নের জবাব দেননি বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ।

প্রিয়া রামানি নামে এক মহিলা সাংবাদিক এমজে আকবরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। প্রায় ১ বছর তিনি কোনও টুইট না করলেও সোমবার বিকেলে সেখানেই চাঞ্চল্যকর অভিযোগ করেন তিনি। সেখানে এমজে আকবরকে ‘শিকারী’ বলে উল্লেখ করেছেন তিনি। সঙ্গে বলেছেন, তাঁর দ্বারা হেনস্থার শিকার অন্য মহিলারাও প্রকাশ্যে আসবেন বলে আশা করি। প্রিয়া লেখেন, আমি এমজে আকবরকে দিয়ে এই লেখা শুরু করলাম। তবে তিনি ‘কিছু করেননি’ বলে আমি তাঁর নাম এতদিন লিখিনি। অন্যান্য মহিলাদের আমার থেকেও ভয়াবহ অভিজ্ঞতা রয়েছে। আশা করি তাঁরা প্রকাশ্যে আসবেন। তবে এবারই প্রথম নয়, এর আগেও নিজের অভিজ্ঞতার কথা জানিয়েছিলেন প্রিয়া রামানি। দ্যা ভগ পত্রিকায় তিনি লিখেছিলেন, তাঁকে ইন্টারভিউর জন্য মুম্বইয়ের একটি বিলাসবহুল একটি হোটেলে ডেকে পাঠিয়েছিলেন এমজে আকবর। ঘরে নিয়ে গিয়ে প্রিয়াকে তরল পানীয় দিয়ে আপ্যায়ন করেন তিনি। এর পর তাঁকে ঘনিষ্ঠ হয়ে বসতে অনুরোধ করেন প্রাক্তন এই সাংবাদিক।

সূত্রের খবর, বর্তমানে নাইজেরিয়ায় রয়েছেন বিদেশ প্রতিমন্ত্রী এমজে আকবর। ফলে তাঁর প্রতিক্রিয়া মেলেনি। এদিন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজকে প্রিয়ার অভিযোগ নিয়ে প্রশ্ন করেন এক সাংবাদিক। জানতে চান, তাঁর অধস্তন মন্ত্রীর বিরুদ্ধে এমন গুরুতর অভিযোগ উঠছে। মহিলা মন্ত্রী হিসাবে তিনি কী বলবেন? এই প্রশ্নের কোনও জবাব না দিয়েই হনহনিয়ে চলে যান সুষমা।