শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গ বিজেপির নয়া উদ্যোগ বাংলা টু অযোধ্যা ট্রেন পরিষেবা

News Sundarban.com :
ডিসেম্বর ২৮, ২০২৩
news-image

বঙ্গ বিজেপির নয়া উদ্যোগ বাংলা টু অযোধ্যা ট্রেন পরিষেবা। বিজেপি সূত্রের খবর, ইতিমধ্যেই রেলমন্ত্রীর কাছে আবেদন করা হয়েছে এই মর্মে। ট্রেন ভাড়া করতে চায় রাজ্য বিজেপি।

রামমন্দির উদ্বোধনের দিন ২২ জানুয়ারি থেকেই বাংলা থেকে প্রতিদিন একটি করে অযোধ্যা এক্সপ্রেস ট্রেন পরিষেবা চালুর ভাবনা গেরুয়া শিবিরে। বাংলার বিজেপির কর্মী সমর্থক অথবা সাধারণ মানুষ, যে কেউ যদি রামমন্দির দর্শন করতে যেতে চান তাহলে নিখরচায় যাত্রীদের নিয়ে ট্রেন পৌঁছে যাবে অযোধ্যায়। এমনই উদ্যোগ বিজেপির। বৃহস্পতিবার দলীয় সূত্রে এ খবর জানা গিয়েছে।

২০২৪ সালের এপ্রিল-মে মাসে লোকসভা ভোট হওয়ার সম্ভাবনা। চলতি লোকসভার মেয়াদ শেষ হচ্ছে আগামী ১৬ জুন। ২০১৯ সালে লোকসভা নির্বাচন হয়েছিল এপ্রিল-মে মাসে। সেই হিসাবে ভোটের মাস কয়েক আগে রামমন্দিরে মূর্তি বসে যাচ্ছে। রামমন্দিরের দরজা খুলে যাচ্ছে সাধারণ মানুষের কাছে।

বিরোধীরা আগেই অভিযোগ করেছিল যে, ‘২০২৪ সালের লোকসভা ভোট হিন্দুত্বের আবহে করতে চায় বিজেপি। রাজনৈতিক হিসাব কষেই রামমন্দিরের উদ্বোধন করা হবে।’ এদিকে রামমন্দির নিয়ে ইতিমধ্যেই জোর প্রচার শুরু করে দিয়েছে বঙ্গ পদ্ম ব্রিগেড। এবার রাম মন্দির দর্শনকে সামনে রেখে বাংলা থেকে অযোধ্যা পর্যন্ত ট্রেন পরিষেবার ভাবনা রাজ্য বিজেপির। বিশেষ সূত্রের খবর, বুধবার বিজেপি রাজ্য কমিটির যে বৈঠক হয় আইসিসিআর হলে সেখানেও বাংলা থেকে অযোধ্যা পর্যন্ত ট্রেন পরিষেবার বিষয়টি আলোচনায় উঠে আসে।