বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

টেট পরীক্ষার্থীদের ধরনায় বসার অনুমতি দিলেন হাইকোর্টের বিচারপতি

News Sundarban.com :
জানুয়ারি ২৯, ২০২৪
news-image

২০২২ সালে প্রাথমিক টেট পরীক্ষার্থীদের ধরনায় বসার অনুমতি দিলেন হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত।২০২২ সালে টেটের এখনও সাক্ষাৎকার হয়নি। সেই দাবিতে করুণাময়ীতে ১ ফেব্রুয়ারি থেকে ধরনায় বসতে চেয়ে আবেদন জানান চাকরি প্রার্থীরা। ৪ ফেব্রুয়ারি অবধি ধরনায় বসতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু পুলিশের অনুমতি না পাওয়ায় হাইকোর্টের দ্বারস্থ হন তাঁরা।

২০১৭ সালের পর পাঁচ বছর প্রাথমিক শিক্ষক নিয়োগের কোনও পরীক্ষা হয়নি রাজ্যে। মাঝে বহু মামলা মোকদ্দমা, নিয়োগ দুর্নীতি ঘিরে কেন্দ্রীয় এজেন্সির তদন্ত চলেছে। এরই মধ্যে ২০২২ সালে টেটের ঘোষণা করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। সেইমতো টেট হয়। কিন্তু এরপর সাক্ষাৎকারের দিনক্ষণ আর ঘোষণা হয়নি।
এরই মধ্যে আবার ২০২৩ সালেরও টেট হয়েছে। ২০২২ সালের টেট উত্তীর্ণদের দাবি, যে পরীক্ষা নিয়ে কোনও আইনি ঝামেলা ছিল না, তারও সাক্ষাৎকার হল না। অথচ নতুন করে আবার পরীক্ষা নেওয়া হয়ে গেল।
সোমবার সেই মামলার শুনানি ছিল বিচারপতি জয় সেনগুপ্তের বেঞ্চে। সেখানেই এই নির্দেশ দেওয়া হয়। মামলাকারীরা জানান, বিচারপতি জয় সেনগুপ্ত তাঁদের ১ ফেব্রুয়ারি থেকে করুণাময়ী সৌরভ গাঙ্গুলি ক্রিকেট কোচিং ক্যাম্পের পাশে ধরনার অনুমতি দিয়েছেন।