মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জ্যোতিপ্রিয় মল্লিকের চিকিৎসা আপাতত হবে কম্যান্ড হাসপাতালেই

News Sundarban.com :
নভেম্বর ৯, ২০২৩
news-image

জ্যোতিপ্রিয় মল্লিকের চিকিৎসা আপাতত হবে কম্যান্ড হাসপাতালেই। বৃহস্পতিবার এমনই নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। রেশন দুর্নীতিতে ধৃত রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের চিকিৎসা নিয়ে এই নির্দেশ ইডি-র বড় প্রাপ্তি। মন্ত্রীর চিকিৎসা নিয়ে চরম দড়ি টানাটানির মাঝে এই নির্দেশই দিল রাজ্যের উচ্চআদালত।

রেশন বণ্টন দুর্নীতিতে গ্রেফতার হওয়া প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের চিকিৎসা নিয়ে টানাপোড়েন চলছে৷ এই সংক্রান্ত মামলায় বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট জানিয়েছে যে আপাতত কমান্ড হাসপাতালেই হবে জ্যোতিপ্রিয়র চিকিৎসা ৷ ইডিকে বিকল্প হাসপাতাল খোঁজার জন্য ১৬ নভেম্বর পর্যন্ত সময় দিয়েছে আদালত৷ বিচারপতি অমৃতা সিনহা এই সঙ্গে বলেন, হাসপাতালে কোনও বহিরাগত যেন না ঢোকে, তার ওপর কড়া নজর রাখতে হবে ইডি-কে।

রেশন দুর্নীতি মামলায় গ্রেফতারের পরেই অসুস্থ হয়ে পড়েন জ্যোতিপ্রিয় মল্লিক। সেই সময় তাঁকে বাইপাস সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। কয়েকদিন সেখানে চিকিৎসা চলার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয় মন্ত্রীকে। তারপর থেকে ইডি হেফাজতেই রয়েছেন মন্ত্রী।

এর মাঝে জ্যোতিপ্রিয়র চিকিৎসার জন্য তাঁকে কম্যান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যদিও সেনাবাহিনীর জন্য সংরক্ষিত সেই হাসপাতালে জ্যেতিপ্রিয় মল্লিকের চিকিৎসা সম্ভব নয় বলে জানিয়ে দেয় কর্তৃপক্ষ। সেই যুক্তিতে নিম্ন আদালতের দ্বারস্থও হয় তারা। সেখানে আর্জি খারিজ হলে পরে একই দাবি নিয়ে গত সপ্তাহে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয় কম্যান্ড হাসপাতাল।

এর প্রেক্ষিতে মন্ত্রীর চিকিৎসা কম্যান্ড হাসপাতালের পরিবর্তে অন্য কোথাও করানো যায় কি না, বুধবার সেই বিষয়ে জানতে চায় আদালত। এমনকী এই বিষয়ে তদন্তকারী সংস্থার শীর্ষ কর্তাদের বক্তব্য জেনে বৃহস্পতিবার ইডির আইনজীবীকে আদালতে জানানোর নির্দেশও দেন বিচারপতি। শুনানিতে আদালত আরও জানায়, সেনা হাসপাতাল যে আপত্তি তুলেছে তাতে যুক্তি রয়েছে।