রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লোকালয়ে কুমির আতঙ্কিত এলাকার মানুষজন, বনদফতরের তৎপরতায় উদ্ধার

News Sundarban.com :
আগস্ট ২, ২০২৩
news-image

অরিক দাশ,বাসন্তী – আচমকা লোকালয়ে একটি বৃহৎ আকার কুমির দেখে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে বাসন্তী থানার অন্তর্গত উত্তরমোকাম বেড়িয়া গ্রাম পঞ্চায়েতের মাতলা নদীর তীর সংলগ্ন হাড়ভাঙ্গী গ্রামে। বনদপ্তরের লোকজন কুমিরটি কে উদ্ধার করে নিয়ে যায়।কুমির লম্বায় প্রায় সাড়ে চার ফুট।

এটি একটি পুরুষ কুমির বলে বনদফতর সুত্রের খবর। স্থানীয় ও বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, এদিন বিকাল নাগাদ মাতলা নদী সংলগ্ন হাড়ভাঙ্গী গ্রামের একটি খালে এলাকার মানুষজন কুমিরটি কে ভাসতে দেখে। বৃহৎ আকার কুমিরটি দেখতে পেয়ে গ্রামের মানুষজন তড়িঘড়ি ঝড়খালি বনদপ্তর অফিসে খবর দেয়। খবর পেয়েই বনদপ্তরের লোকজন তড়িঘড়ি হাড়ভাঙ্গী গ্রামে হাজির।প্রায় ঘন্টা তিনেক চেষ্টায় কুমিরটি কে বাগে আনতে সক্ষম হয় বনদফতরের লোকজন।

কুমিরটি ঝড়খালির বনদফতরের অফিসে নিয়ে যাওয়া হয়।বনদফতর সূত্রে জানা গিয়েছে কমিরটি কে আপাতত পর্যবেক্ষণে রাখা হবে।তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষার পর যদি কুমিরটি পুরোপুরি সুস্থ সবল থাকে তাকে সুন্দরবনের নদীতে ছেড়ে দেওয়া হবে।অন্যদিকে গ্রামের মধ্যে কুমির আতঙ্ক ছড়িয়ে পড়ায় এলাকার মানুষজন চিন্তায় ছিলেন। কুমিরটি কে বনদপ্তর এর লোকজন উদ্ধার করে নিয়ে যাওয়ায় স্বস্তি ফেরে গ্রামের মানুষের।