মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখতে এল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রতিনিধিদল

News Sundarban.com :
সেপ্টেম্বর ৪, ২০২৩
news-image

প্রথম বর্ষের এক নবাগত ছাত্রের মৃত্যুর পর বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা নিয়ে উঠেছে। ওই ছাত্রের মৃত্যুতে তদন্ত যত এগিয়েছে ব়্যাগিংয়ের তত্ত্ব জোরালো হয়েছে। সোমবার ইউজিসি প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি খতিয়ে দেখছে। প্রতিনিধিদের যাওয়ার কথা হস্টেলেও। আবাসিকদের সঙ্গেও আলাদা করে কথা বলার সম্ভাবনা রয়েছে ইউজিসি-র প্রতিনিধিদের।

এদিন সকালে বিশ্ববিদ্যালয়ে পৌঁছয় ইউজিসি-র চার সদস্যের প্রতিনিধি দল। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংশ্লিষ্ট পক্ষের সঙ্গে বৈঠক করছেন ইউজিসি প্রতিনিধিরা। খতিয়ে দেখছেন ব়্যাগিং সংক্রান্ত নিয়ম মানা হচ্ছে কি না। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছ থেকে রিপোর্টও চাইতে পারেন ইউজিসির প্রতিনিধিরা।

ক্যাম্পাসের সামগ্রিক অবস্থা, পরিস্থিতি, ঘটনার পরের পরিবেশ বুঝে দেখারও চেষ্টা করা হবে। সেই সঙ্গে ৪ সদস্যের প্রতিনিধি দল কয়েকদিন বিশ্ববিদ্যালয়ে থাকবে বলেও জানা গিয়েছে।

এ প্রসঙ্গে আগেই যাদবপুরের অস্থায়ী উপাচার্য বুদ্ধদেব সাউ জানিয়েছিলেন, ইউজিসি সোমবার আসবে বলে জানিয়েছে। সকালেই চলে আসার কথা। সম্ভবত আজই ওরা ফিরে যেতে পারবে না। ইউজিসির প্রতিনিধিরা প্রথমে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন। তারপর কী করবেন, সে বিষয়ে সিদ্ধান্ত নেবেন।