সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মধ্যপ্রদেশের ২৩০টি আসন এবং ছত্তিশগড়ের ৭০টি আসনে ভোট শুক্রবার

News Sundarban.com :
নভেম্বর ১৬, ২০২৩
news-image

ছত্তিশগড়ের ৭০টি এবং মধ্যপ্রদেশের ২৩০টি আসনে ভোটগ্রহণ করা হবে। অবাধ ও সুষ্ঠু ভোটগ্রহণের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শুক্রবার নির্বাচন কমিশন দ্বিতীয় ধাপে মধ্যপ্রদেশের ২৩০টি আসন এবং ছত্তিশগড়ের ৭০টি আসনে ভোট সংক্রান্ত প্রস্তুতি সম্পন্ন করেছে। অবাধ ও সুষ্ঠু ভোটগ্রহণের জন্য নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। দুই রাজ্যেই মূল লড়াই ভারতীয় জনতা পার্টি ও কংগ্রেসের মধ্যে। কংগ্রেস ছত্তিশগড়ে ক্ষমতায় রয়েছে এবং মধ্যপ্রদেশে বিরোধী দলে রয়েছে কংগ্রেস। মধ্যপ্রদেশের ২৩০টি বিধানসভা আসনে শুক্রবার সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। মধ্যপ্রদেশে সংবেদনশীল ভোট কেন্দ্রের সংখ্যা ১৭,০৩২। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে।

শুক্রবার সকাল ৭টা থেকে বিকেল ৩টে পর্যন্ত বাইহার, লাঞ্জি ও পারসওয়াড়ারে ৩টি বিধানসভা কেন্দ্রে এবং নকশাল-প্রভাবিত বালাঘাট জেলার মান্ডলার ৫৫টি, ডিনডোরির ৪০টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ হবে। মোট ৫ লক্ষ ৫৯ হাজার সাধারণ ভোটার ভোটদান প্রক্রিয়ায় অংশ নেবেন। এরমধ্যে রয়েছে আনুমানিক ২ কোটি ৮৭ লক্ষ পুরুষ ভোটার, ২ কোটি ৭১ লক্ষ মহিলা ভোটার এবং ১২৯২ জন তৃতীয় লিঙ্গের ভোটার।