মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হিমাচল প্রদেশের লেপচায় সেনাদের সঙ্গে দীপাবলি পালন প্রধানমন্ত্রী

News Sundarban.com :
নভেম্বর ১২, ২০২৩
news-image

দেশ সব সময়ই সেনাদের কাছে ঋণী । রবিবার হিমাচল প্রদেশের লেপচায় সেনাদের সঙ্গে দীপাবলি পালন করতে গিয়ে সেনাদের উদ্দেশে একথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।

রবিবার হিমাচল প্রদেশের লেপচায় ভারতীয় সেনাবাহিনী এবং আইটিবিপি জওয়ানদের সঙ্গে দীপাবলির উৎসব উদযাপন করেছেন এবং তাদের মিষ্টিও খাইয়েছেন প্রধানমন্ত্রী । মোদী, লেপচায় নিয়োজিত নিরাপত্তা কর্মীদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বলেন, সীমান্ত রক্ষার জন্য দেশ আপনাদের কাছে ঋণী। গত ৩০-৩৫ বছরে এমন একটিও দীপাবলি নেই যা আমি আপনার সঙ্গে পালন করিনি। প্রধানমন্ত্রী মোদী দেশ গঠনে এবং দেশের বৈশ্বিক মর্যাদা বৃদ্ধিতে সেনাদের অবদানের জন্য নিরাপত্তা বাহিনীর প্রভূত প্রশংসা করেছেন। প্রধানমন্ত্রী মোদী জানান, আমি প্রতি বছর সেনা কর্মীদের সঙ্গে দীপাবলি উদযাপন করি।

একটি অযোধ্যা যেখানে ভগবান রাম আছেন, কিন্তু আমার কাছে এটি একটি অযোধ্যা যেখানে ভারতীয় সৈন্যরা রয়েছে। সেনারা যেখানে আছে সেখানেই আমাদের উৎসব, তিনি বলেন, আমি যখন প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রী ছিলাম না তখনও দীপাবলির সময় সীমান্ত এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে উদযাপন করতাম। দেশের প্রতিটি বাড়িতে, আমাদের সীমান্ত রক্ষাকারী সকল সৈন্যদের জন্য প্রার্থনা করা হয়। উৎসবগুলি কেবল সেখানেই উদযাপিত হয় যেখানে পরিবার উপস্থিত থাকে, কিন্তু আজ আপনারা সবাই সীমান্তে মোতায়েন, আপনাদের পরিবার থেকে অনেক দূরে রয়েছেন, এটি আপনার কর্তব্যের প্রতি নিষ্ঠার পরিচায়ক।