সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দক্ষিণ চন্দনপিড়ি বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটিতে জামা কাপড় ও বস্ত্র বিতরণ

News Sundarban.com :
অক্টোবর ২১, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, নামখানা: মহা সপ্তমীর দিন দক্ষিণ চন্দনপিড়ি বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটিতে গড়িয়া বোড়াল ক্যারিয়ার দর্পণের সহযোগিতায় ৬০ জন ছোট্ট ছেলে মেয়েদের জামা কাপড় ও কিছু শাড়ি বিতরণ করা হলো। এ অনুষ্ঠানের মাধ্যমে স্বর্গীয় আশীষ প্রধানের স্ত্রীর হাতে শাড়ি ও মেয়ের হাতে পুজোর পোশাক তুলে দেওয়া হয়।

এই প্রোগ্রামে উপস্থিত ছিলেন ক্যারিয়ার দর্পণের সদস্যরা ছাড়াও শিক্ষারত্ন তাপস করণ, ভুবননগর হাইস্কুলের শিক্ষক সুব্রত পাত্র, কাকদ্বীপ কোর্টের উকিল তথা সুন্দরবন কুইজ ফোরামের সম্পাদক সঞ্জয় মাইতি এবং চন্দন পিড়ি হাইস্কুলের প্রাক্তন শিক্ষক তথা চন্দনপিড়ি শ্রীরামকৃষ্ণ আশ্রমে দীর্ঘদিনের সভাপতি রবীন্দ্রনাথ বেরা মহাশয়। সংগঠনের পক্ষে সভাপতি অনুপ মাইতি, প্রাক্তন সম্পাদক অতনু বেরা, প্রাক্তন সভাপতি প্রদীপ ওঝা, সহসভাপতি প্রবীর পাল, নবকুমার গায়েন, দীপক মাইতি, অনুপ কুমার মাইতি, অনুপম জানা, নিরুপম মাইতি, সুখেন্দু ওঝা, রিতা মানিক মাইতি, মমতা মাইতি, দেবপ্রসাদ মন্ডল প্রমুখ।

সংগঠনের সম্পাদক শান্তনু বেরা বলেন, আজ নবরাত্রির সপ্তম তিথি। ষষ্ঠীতে দেবীর মুখ উন্মোচন ও বোধন প্রক্রিয়া অতিক্রান্ত করে পুজার দিনক্ষণ পড়ল মহাসপ্তমীতে। এই দিনে দেবী দুর্গার সবচেয়ে ভয়ানক রূপ, কালরাত্রি রূপের পুজো করা হয়। অশুভ শক্তির বিনাশ ঘটিয়ে শুভ শক্তির প্রতিষ্ঠা করেন দেবী কালরাত্রি। সমাজের অশুভ শক্তির বিনাশ ঘটিয়ে শুভ শক্তির প্রতিষ্ঠা করার প্রয়োজন আজকের দিনে দাঁড়িয়ে। সেক্ষেত্রে এই সংগঠন শিক্ষা স্বাস্থ্য সংস্কৃতি জীবন জীবিকা রক্ষার জন্য দায়বদ্ধ।