রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানার ঈশ্বরীপুর যাওয়ার রাস্তার বেহাল অবস্থা, সমস্যায় নিত্য যাত্রীরা

News Sundarban.com :
আগস্ট ১৯, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, নামখানা: নামখানায় রাস্তার বেহাল অবস্থা। প্রতিনিয়ত বাড়ছে পথ দুর্ঘটনা।যাতায়াত কষ্টে ভুগছে এলাকার বহু মানুষ। দক্ষিণ ২৪ পরগনা জেলার নামখানা ব্লকের অন্তর্গত নারায়নপুর হসপিটাল মোড় থেকে পাথর খেয়াঘাট পর্যন্ত দীর্ঘ প্রায় সাড়ে চার কিলোমিটার পিচের রাস্তার বেহাল দুর্দশা। রাস্তা থেকে পিচ উঠে গিয়ে দেখা দিয়েছে বড় বড় পাথর। রাস্তায় যেখানে সেখানে তৈরি হয়েছে বড় বড় গর্ত। সামান্য বৃষ্টিতেই ওই রাস্তায় জমছে জল। রাস্তা বেহাল থাকার কারণে প্রতিনিয়ত বাড়ছে পথদুর্ঘটনা।

নামখানার এই রাস্তা দিয়ে যাতায়াত করে চারটি গ্রামের মানুষজন। টোটো, অটো, ইঞ্জিন ভ্যান থেকে শুরু করে প্রতিনিয়ত প্রচুর যান চলাচল করে এই রাস্তাটিতে। এই রাস্তায় যাতায়াতের পথে পড়ে একটি প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, একটি হাই স্কুল এবং বেশ কয়েকটি প্রাথমিক স্কুল। স্বাভাবিকভাবেই এই রাস্তাতে প্রতিনিয়ত প্রচুর সংখ্যক স্কুল পড়ুয়াদের যাতায়াত হয়। এলাকাবাসীদের অভিযোগ ২০১৭ সালে এই রাস্তাটি নির্মাণ হওয়ার পর প্রায় পাঁচ বছর এই রাস্তা মেরামতের কোন রকম কাজ করা হয়নি প্রশাসনের তরফে। বর্তমানে রাস্তাটি বেহাল থাকার কারণে সাইকেল নিয়ে স্কুলে যাতায়াতের সময় প্রায়ই পড়ে গিয়ে হাতে পায়ে চোট পায় পড়ুয়ারা।

এলাকাবাসীদের আরো অভিযোগ সারে চার কিলোমিটার এই গোটা রাস্তাটিতে পিচ উঠে গিয়ে যেভাবে বড় বড় পাথর বেরিয়েছে তাতে খালি পায়ে এই রাস্তাটিতে কোনভাবেই হাঁটা যায় না। পাশাপাশি রাস্তা বেহাল থাকার কারণে প্রতিনিয়ত বেড়ে চলেছে দুর্ঘটনা। এলাকাবাসীদের আরও অভিযোগ নামখানার নারায়নপুর হসপিটাল মোড় থেকে পাথর খেয়াঘাট পর্যন্ত এই বেহাল পিচের রাস্তাটি মেরামতের জন্য বহুবার বিভিন্ন প্রশাসনিক দপ্তরে জানিয়েও মেলেনি কোন সুরাহা। প্রতিবার ভোটের আগে এই রাস্তা মেরামতের প্রতিশ্রুতি দেওয়া হয় এলাকার মানুষদের।

কিন্তু ভোট ফুরিয়ে গেলে সেই প্রতিশ্রুতি অনুযায়ী কোন কাজই হয়না বলে অভিযোগ এলাকার মানুষদের। তাই অবিলম্বে এই বেহাল রাস্তা মেরামতের দাবী জানিয়েছেন এলাকাবাসীরা। তবে খুব শীঘ্রই নামখানার নারায়নপুর হসপিটাল মোড় থেকে পাথর খেয়াঘাট পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার ওই বেহাল পিচের রাস্তা মেরামতের আশ্বাস দিয়েছেন নারায়নপুর গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত সদস্য ধীরেন্দ্রনাথ পাত্র। তবে এখন দেখার বিষয় কতদিনে এই বেহাল রাস্তা মেরামতের কাজ হয়।