রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানার মুরসেদের পাশে ওয়েলফেয়ার সোস্যাইটি

News Sundarban.com :
আগস্ট ৮, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, নামখানা:সংবাদ মাধ্যমের খবরের জের, নামখানার সেক মুরসেদের পাশে দাঁড়ালো দক্ষিণ চন্দনপিড়ী বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটি। শেখ মুরসেদ ২০২৩ সালে রাজনগর বিশ্বম্ভর হাই স্কুল থেকে ৪৬০ নাম্বার পেয়ে উচ্চ মাধ্যমিক পাস করেছে। মুরসেদের মা ভিন রাজ্যে পরিযায়ী শ্রমিকের কাজ করে।

মুরসেদের বাবা নেই। তাই কোনো ঠিকানাও নেই। মুরসেদের লক্ষ্য আকাশের দিকে। সে মহাকাশ বিজ্ঞানী হতে চায়। কিন্তু আর্থিক সঙ্কটে ভঙ্গ হতে বসেছে তার স্বপ্ন। সেই খবর প্রকাশ করা হয় সংবাদ মাধ্যমে। সংবাদ মাধ্যমে খবর দেখতে পান দক্ষিণ চন্দনপিড়ী বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদক তথা পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শান্তনু বেরা। তিনি এই খবর দেখামাত্র মুরসেদের জন্য বৃত্তির ব্যবস্থা করেন। সেক মুরসেদকে মনিরা বেগম বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও এ দিন মৌমিতা পড়্যাকে লেট মইনুল হক বৃত্তি, সুদীপ্ত বর্মনকে এল এন্ড টি বৃত্তি, সুজাতা সামন্তকে জীবনস্মৃতি ও মানবিক ওয়েলফেয়ার বৃত্তি, সুমনা মাইতিকে রোটারি ক্লাবের পক্ষ থেকে বৃত্তি প্রদান করা হয়।

এ বিষয়ে দক্ষিণ চন্দনপিড়ী বিবেকানন্দ ওয়েলফেয়ার সোসাইটির সম্পাদক তথা পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.শান্তনু বেরা বলেন মুরসেদের খবরটি আমরা সংবাদ মাধ্যমে দেখি। তারপরেই আমরা মুরসেদের জন্য মনিরা বেগম স্কলারশিপের ব্যবস্থা করি। তবে মুরসেদের জীবনের যা লক্ষ্য তা পুরন করতে আরও সাহায্য দরকার রয়েছে মুরসেদের জন্য। মুরসেদ জীবনে আরো বড় হোক এই প্রার্থনা করি। শুধু মুরসেদ নয় নামখানা ব্লকের দুস্থ মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে আর ভবিষ্যতেও করা হবে। এখন মুরসেদের একটাই ঠিকানা রাজনগর বিশ্বম্ভর হাইস্কুল।