রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কালাচ সাপের কামড়ে মৃত্যু দম্পতির, এলাকায় শোক

News Sundarban.com :
আগস্ট ৪, ২০২৩
news-image

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং – কালাচ সাপের কামড়ে আক্রান্ত হয়েছিলেন দম্পতি।কিন্তু শেষ রক্ষা হলো না।হাসপাতালেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন গণেশ মন্ডল(৫০) ও বিজলি মন্ডল(৪৫)।

স্থানীয় সুত্রে জানা গিয়েছে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় থানার অন্তর্গত তাড়দহ গ্রামের বাসিন্দা গণেশ মন্ডল। প্রতিদিনের ন্যায় বৃহষ্পতিবার রাতে খাওয়া-দাওয়া সেরে একই বিছানায় ঘুমিয়েছিলেন গণেশ মন্ডল ও তাঁর স্ত্রী বিজলী মন্ডল।

সকাল হলেও ঘুম ভাঙছিলো না দম্পতির। পরিবারের লোকজন তাদের কে ঘুম থেকে ডেকে তোলার চেষ্টা করে।ঘুম ঘুম চোখে গণেশ জানায় বিছানায় কিছু কামড় দিয়েছে।পরিবারের লোকজন এমন কথা শোনা মাত্র শুক্রবার সকালে দম্পতি কে উদ্ধার করে চিকিৎসার জন্য কালিকাপুর হাসপাতালে নিয়ে যায় সকাল সাড়ে ছটা নাগাদ।সেখানে দম্পতির অবস্থা সঙ্কটজনক হলে ১০ করে এভিএস দিয়ে ক্যানিং মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করেন চিকিৎসকরা।দম্পতিকে কে পৌনে দশটা নাগাদ ক্যানিং মহকুমা হাসপাতালে আনা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃন্ময় বিশ্বাস দম্পতির পরিস্থিতি দেখেই বুঝতে পারেন কালাচ সাপে কামড় দিয়েছে।এক মুহূর্ত দেরী না করেই চিকিৎসা শুরু হয়।নার্সদের তৎপরতায় দম্পতিকে তড়িঘড়ি ৩০ টি করে এভিএস দেওয়া হয়।তবে শেষ রক্ষা হয়নি।মৃত্যুর কোলে ঢোলে পড়ে দম্পতি।

ঘটনা প্রসঙ্গে ক্যানিং মহকুমা হাসপাতালের সর্প বিশেষঞ্জ চিকিৎসক ডাঃ সমরেন্দ্র নাথ রায় বলেন,কালাচ এর কামড়ে দম্পতির মৃত্যু,ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।চেষ্টা করেও দম্পতি কে বাঁচানো গেলো না।সময় থাকতে হাসপাতালে আনলে হয়তো বাঁচানো যেতে পারতো।ক্যানিং হাসপাতালের চিকিৎসকরা মাত্র ২০ মিনিট চিকিৎসার সুযোগ পেয়েছিলেন।যুদ্ধকালীন তৎপরতায় চেষ্টাও চালানো হয়েছিল। কিন্তু কালাচ এর তীক্ষ্ণ বিষের কাছে হেরে গেলেন।’