বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্যানিংয়ে খুন তৃণমূল কর্মী, আটক চার

News Sundarban.com :
জুলাই ১৫, ২০২৩
news-image

রাতের অন্ধকারে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে এক তৃণমূল কর্মীকে ধারাল অস্ত্র দিয়ে কুপিয়ে খুনের অভিযোগ উঠল আইএসএফের বিরুদ্ধে। নিহতের নাম নান্টু গাজি ওরফে নানু গাজি(৩৩)। ক্যানিংয়ের ইটখোলা গ্রাম পঞ্চায়েতের উত্তর রেদোখালি গাজি পাড়ার ঘটনা। শুক্রবার গভীর রাতের এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। ঘটনার খবর পেয়ে রাতেই ক্যানিং থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় জড়িত সন্দেহে ইতিমধ্যেই চারজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, নিহত নান্টু গাজি স্থানীয় ২৪২ নম্বর বুথের তৃণমূল সভাপতি। বেশ কিছুদিন ধরেই তাঁকে নানা ভাবে খুনের হুমকি দিচ্ছিল এলাকার আইএসএফ কর্মী মতোহার গাজি, ইছা সর্দার, দিলু গাজি, জহির মোল্লারা। পঞ্চায়েতে বিনা প্রতিদন্ধিতায় এলাকায় তৃণমূলের জয়ের কারনে শুক্রবার সেখানে বিজয় মিছিল হয় নান্টুর নেতৃত্বে। সেই সময় থেকেই এলাকায় চাপা উত্তেজনা ছিল বলে দাবি স্থানীয়দের। রাতে এলাকায় আইএসএফরা বোমাবাজি করে বলেও অভিযোগ।

 

এরপর রাত একটা নাগাদ নান্টুকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায় জাহাঙ্গীর গাজি নামে স্থানীয় এক ব্যক্তি। অভিযোগ তখনই আচমকা অভিযুক্তরা ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি কোপায় নান্টুকে। চিৎকার করতে করতে রক্তাক্ত অবস্থায় তিনি লুটিয়ে পড়েন। চিৎকার শুনে পরিবার ও প্রতিবেশীরা ছুটে এলে পালিয়ে যায় অভিযুক্তরা। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে এলে চিকিৎসকরা কলকাতার চিত্তরঞ্জন ন্যাশানাল মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করেন। সেখানেই চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় নান্টুর।