শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বিঘ্নে পুনর্নির্বাচন, ছাপ্পার অভিযোগ অশোকনগরে

News Sundarban.com :
জুলাই ১০, ২০২৩
news-image

আজ ভোটের গণনা। তার আগে সোমবার নির্বিঘ্নে শেষ হল পুনর্নির্বাচন। এদিন কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে উত্তর ২৪ পরগনা জেলার ৪৬টি বুথে পুনরায় নির্বাচন হয়। সশস্ত্র পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী এদিন সকাল থেকেই বুথে বুথে মোতায়ন করা হয়। ফলে যারা ভোটের দিন গন্ডগোল করেছিল তারা ভোটকেন্দ্রে আশেপাশেই ঘেষতে পারেনি। যেখানেই জটলা দেখা গেছে সেখানেই পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়।

 

কয়েকটি জায়গায় বিরোধীরা গন্ডগোল পাকানোর চেষ্টা, ছাপ্পা দেওয়ার চেষ্টা করলেও পুলিশের সক্রিয়তায় তা সম্ভব হয়নি। ফলে বুথে বুথে লম্বা লাইনে দাঁড়িয়ে সাধারণ মানুষ তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করেন। এদিন দুপুর ৩টে পর্যন্ত ৫৫ শতাংশ ভোট পড়ে। জেলা নির্বাচন কমিশনের দাবি ৫টা পর্যন্ত এই সংখ্যা অনেকটাই বাড়বে।

 

রাজনৈতিক মহলের দাবি, ভোটের দিন বুথগুলিতে গন্ডগোলের পরেও সাধারণ মানুষ যে ভাবে পুনর্নির্বাচনে ভোট দিয়েছে এবং ভোটের শতাংশ যে ভাবে বেড়েছে সেটা প্রমাণ করছে মানুষের ভোট দানের প্রবণতা বেড়েছে। সে ক্ষেত্রে এই প্রবণতাই প্রমাণ করছে তারা বিরোধীদের কুৎসাকে ফুৎকারে উঠিয়ে দিয়ে তৃণমূলের পক্ষেই রায় দিয়েছে বলে রাজনৈতিক মহলের দাবি। তবে এদিন অশোকনগর বিধানসভা কেন্দ্রের দীঘরা মালিক গ্রাম পঞ্চায়েতের বেরিয়া সলেমানপুর ৭৩ নম্বর বুথে চলছে ছাপ্পা ভোটের অভিযোগ ওঠে। ভোটকেন্দ্রের বাইরে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা, ভেতরে রাজ্য পুলিশ থাকা সত্ত্বেও পুনর্নির্বাচনের দিন ছাপ্পা ভোটের অভিযোগ উঠেছে। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়।