সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পঞ্চায়েত নির্বাচনের ভোট শুরুর দুদিন আগেই রওনা হয়ে গেলেন ভোট কর্মীরা 

News Sundarban.com :
জুলাই ৬, ২০২৩
news-image

অরিক দাশ, গোসাবা:  প্রত্যন্ত সুন্দরবনের নদীনালা বেষ্টিত গোসাবা বিধানসভা কেন্দ্র। কোথাও দুটি নদী পারাপার করে,আবার কোথাও বা পাঁচ ঘন্টা জলযানে পৌঁছাতে হবে ভোট কর্মীদের। আর সেই কারণে কোন প্রকার ঝুঁকি নিতে রাজি নয় প্রশাসন। দুদিন আগেই ভোট কর্মীদের রওনা হতে হল গোসাবা বিধানসভার বিভিন্ন ভোটকেন্দ্রে।

আগামী শনিবার রাজ্যের পঞ্চায়েত নির্বাচন।গোসাবা দ্বীপের বিভিন্ন বুথে ভোট গ্রহণ হবে।আর সেই ভোটকে কেন্দ্র করে ইতিমধ্যেই প্রশাসনের তরফ থেকে নেওয়া হয়েছে একগুচ্ছ ব্যবস্থা। বৃহস্পতিবার গোসাবা বিডিও অফিসের ডি সি আর সি থেকে নদী পথে ভোট কর্মীরা রওনা দিলেন ব্যালট সহ ভোটের জিনিস পত্র নিয়ে।উল্লেখ্য ৯ টি দ্বীপের ১৪ টি পঞ্চায়েত নিয়ে গঠিত গোসাবা ব্লক।

সেই কারণে ইতিমধ্যেই সমস্ত বুথের ভোট কর্মীদের কে রওনা করিয়ে দেওয়া হল বিভিন্ন জলযানে করে।বৃহস্পতিবার গোসাবাতে গিয়ে দেখা যায় পঞ্চায়েত নির্বাচনের জন্য সমস্ত ভোট কর্মীরা অগ্রসর হচ্ছেন গোসাবা বিডিও অফিসের মাঠে। কেউবা ইভিএম নিয়ে নদীর দিকে। আর ইভিএম নিয়ে সকলেই উঠে পড়ছেন বিভিন্ন জলযানে। কারণ গোসাবার যে সমস্ত এলাকাগুলি বিধানসভার মধ্যেই পড়ে সেগুলোতে যেতে গেলে যথেষ্ট বেগ পেতে হয় ভোট কর্মীদের। পুরো ভোট কেন্দ্র জলযান নির্ভর দ্বীপে।

নিরাপত্তা-ব্যবস্থা আঁটোসাঁটো করতে ইতিমধ্যে গোসাবাতে মোতায়েন করা হয়েছে ব্যাপক পুলিশ বাহিনী। টহল দিচ্ছে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।দ্বীপ এলাকায় পুরো ভোট কেন্দ্র পরিচালনার জন্য গোসাবা থানাতে কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোলরুম চালু করা হয়েছে সুন্দরবন ছোট মোল্লাখালি উপকূলীয় থানাতেও।