রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানা ব্লকে বিজেপি ছেড়ে যোগ দিলেন তৃণমূলে

News Sundarban.com :
জুলাই ২, ২০২৩
news-image

শিল্পা মাইতি, নামখানা: রাজ্যে বেজে গিয়েছে পঞ্চায়েত ভোটের দামামা। ৮ই জুলাই রাজ্যে পঞ্চায়েত ভোট এমনটাই জানিয়েছেন রাজ্য নির্বাচন কমিশন। আর সেই ভোটের মুখেই দলবদলের পালা, কেউ শাসকদল ছেড়ে বিরোধীতে, আবার কেউ বিরোধীদল ছেড়ে শাসক দলে, এমনই ছবি ধরা পরল নামখানা ব্লকে, বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন বিজেপির মথুরাপুর সাংগঠনিক জেলার প্রাক্তন সহ-সভাপতি স্বরূপ মাইতি। তিনি বিজেপির মথুরাপুর সাংগঠনিক জেলার সাধারন সম্পাদক ও ছিলেন। ২০১৯ সালের লোকসভার পরে তিনি শাসক দল ছেড়ে বিজেপিতে যোগদান করেন। আর তারপরই ২০২১ সালে বিধানসভা ভোটের পরেই সোশ্যালমিডিয়া তে দল ত্যাগের কথা জানান তিনি ।

তারপর ঠিক পঞ্চায়েত ভোটের আগেই জেলা পরিষদের বিদায়ী অধ্যক্ষ তথা গঙ্গাসাগর বকখালি উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান শ্রীমন্ত কুমার মালীর হাত ধরে তিনি তৃনমূলে যোগদান করেন এবং দলীয় পতাকা তুলে নেন। এই বিষয়ে স্বরূপ মাইতি বলেন যে বিজেপি ধর্ম বিভাজনের রাজনীতি করছে তাই এই দল ছেড়ে আমি আবারো আমার পুরনো দলে ফিরে এলাম । এই বিষয়ে শ্রীমন্ত কুমার মালি বলেন যে স্বরূপ আমাদের দলের আগে কর্মী ছিল কিন্তু লোকসভা নির্বাচনের পরে ভুল বোঝাবুঝির কারণে আমাদের দল ছেড়ে ও বেরিয়ে যায় গতকাল আমাদের দেবনগরে একটি সভায় ও এসে যোগদান করে ও জানায় যে বিজেপির জেলা সংগঠন বলে কিছু নেই সেখানে গোষ্ঠী দ্বন্দ্বে ভরা , এছাড়াও আমাদের নামখানা ব্লকের বিজেপির তিনটি গোষ্ঠী তৈরি হয়েছে, তাই আমি এই দল ছেড়ে তৃণমূলে যোগদান করলাম।

এই বিষয়ে বিজেপি নেতা অরুন জানা বলেন , এরা স্বার্থের জন্য রাজনীতি করে ও ২০১৯ সালের লোকসভা ভোটের পরে যখন বিজেপি পশ্চিমবঙ্গে বেশ কিছু আসন নিয়ে জয়লাভ করে তাই দেখে ও নিজের স্বার্থের জন্য বিজেপিতে যোগদান করে । ওর বাড়িতে ওর বৌদি তৃণমূলের নির্বাচিত সদস্য, তাই ও ভাবছিল যে, ২০২১ সালে যদি পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় আসে, তাহলে ও এখান থেকে ভালো অংকের টাকা কামাতে পারবে। কিন্তু ২০২১ সালে যখন বিজেপি পশ্চিমবঙ্গে সরকার গঠন করতে পারল না। তখনই ও বিজেপি ছেড়ে তৃণমূলের যোগদান করে। ওরা স্বার্থের জন্য পার্টি টা করে, তাই ওদের বিষয়ে যত না বলা যায় তত ভালো। ওদের বিষয় বলতে গেলে আমাদের মতো নেতাদের ক্ষমতা অনেকটা কম বলে মনে হয়। তবে পঞ্চায়েত ভোটের আগে এভাবে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান। গত কয়েকদিন আগে নামখানা ব্লকের হরিপুরে দুজন বিজেপি কর্মী বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেন এইভাবে যোগদানে পঞ্চায়েত ভোটে তৃনমূলের লড়াইয়ে অক্সিজেন অনেকটা যোগাবে বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।