শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

উন্নয়নই প্রাথমিক লক্ষ্য কেন্দ্রীয় সরকারের,নীতি আয়োগের বৈঠকে বললেন মোদি

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২০, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: দেশের উন্নয়নে কেন্দ্র-রাজ্য একসঙ্গে কাজ করা উচিত। কয়েকটি রাজ্য ভাল কাজ করছে। নীতি আয়োগের বৈঠকে বললেন মোদি’। করোনা মোকাবিলায় কেন্দ্র-রাজ্য হাতে হাত মিলিয়ে কাজ করেছে। যৌথভাবে কাজ করায় সাফল্য এসেছে।

 

পাশাপাশি তিনি বললেন,উন্নয়নই প্রাথমিক লক্ষ্য কেন্দ্রীয় সরকারের। রাজ্যগুলির সার্বিক উন্নতিতে গুরুত্ব দিয়েই পরিকল্পনা করা হচ্ছে। গরিবদের জীবনযাত্রায় উল্লেখযোগ্য পরিবর্তন এসেছে। উন্নয়নে বেসরকারি ক্ষেত্রের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। কেন্দ্রীয় বাজেটকে সামনে রেখে বাজেট তৈরি করুক রাজ্য। কেন্দ্রীয় বাজেটের সঙ্গে সামঞ্জস্য রেখেই রাজ্য বাজেট করুক। ‘’

 

অন‍্যদিকে, শনিবার নীতি আয়োগের পরিচালনা পরিষদের বৈঠকে অংশ নিচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, এই বৈঠকটিতে উপস্থিত থাকতে চান না মুখ্যমন্ত্রী। উল্লেখ্য, এর আগেও নীতি আয়োগের বৈঠক এড়িয়েছিলেন মমতা। নীতি আয়োগ নিয়ে অতীতে মোদি সরকারের বিরুদ্ধে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর অভিযোগ, নীতি আয়োগের এই বৈঠক করে কোনও লাভ নেই। এর পরিচালনা পরিষদের কোনও আর্থিক ক্ষমতা নেই এবং তারা রাজ্যের পরিকল্পনাগুলিকে কোনওদিক থেকেই সমর্থন করতে পারে না।