শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজ্য সরকারের কর্মচারীদের এক মাসে দুবার বেতন

News Sundarban.com :
অক্টোবর ২, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: রাজ্য সরকারের কর্মচারীদের এবার এক মাসে দুবার বেতন পাবে। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। নিয়ম অনুযায়ী সেপ্টেম্বর মাসের বেতন অক্টোবরে পাবেন তারা। তবে অক্টোবরের মাসের বেতন নভেম্বরে নয়, অক্টোবরের শেষেই সেই টাকা ঢুকে যাবে ব্যাঙ্কে। সূত্রের খবর পুজোর ছুটি শুরু হবে ১৯ অক্টোবর থেকে। কিন্তু ছুটির মধ্যে ব্যাঙ্ক একাউন্টে চলে যাবে টাকা। তাই পূজার মরসুমে উপকৃত হতে চলেছেন রাজ্য সরকারের কর্মচারীরা।

একইভাবে পুরসভার অস্থায়ী কর্মীরাও এই সুযোগ পাবেন। বেতনের পাশাপাশি তাদের দেয়া হবে বোনাস। কলকাতা পৌরসভার পক্ষ থেকে এ রকমই জানানো হয়েছে। কলকাতা পুরসভার কর্মীদের এই আসন্ন পুজোয় সাধ্যমতো সাহায্য করার জন্য অনুরোধ করা হয়েছে। কলকাতা পৌরসভার পক্ষ থেকে দুটি নির্দেশিকা জারি করা হয়েছে, পুরো কমিশনার তাপস চৌধুরী বলেছেন, বিভিন্ন এজেন্সি দিয়ে অস্থায়ী কর্মীদের পনেরশো টাকা করে অনুদান দেওয়া হবে। পাশাপাশি পুরসভার সরাসরি চুক্তিতে যারা রয়েছেন তাদের শহুরে রোজগার যোজনা প্রকল্পের মাধ্যমে ৩ হাজার টাকা করে পুজোয় দেওয়া হবে।

যারা চলতি বছরের মার্চ মাস থেকে কাজ শুরু করেছেন তারা অনুদান পাবেন বলে জানা গিয়েছে। কলকাতা পুরসভায় প্রকল্প কর্মী রয়েছেন প্রায় ১৫ হাজার, চুক্তিভিত্তিক কর্মী রয়েছেন প্রায় ১০ হাজার। পূজার মধ্যে সকলেই উপকৃত হবেন বলে মনে করা হচ্ছে।