শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা আবহে সমস্যার সম্মুখীন হয়েছেন ট্যাক্সিচালকরা

News Sundarban.com :
সেপ্টেম্বর ২১, ২০২০
news-image

শহর কলকাতা জুড়ে সোমবার পালিত হল ট্যাক্সি আগে থেকেই এই ধর্মঘটের ডাক দেওয়া হয়েছিল। করোনা আবহে সমস্যার সম্মুখীন হয়েছেন ট্যাক্সিচালকরা। সোমবার কলকাতার নির্মলচন্দ্র দে স্ট্রীট থেকে শুরু হয়েছে বিক্ষোভ মিছিল এআইটিইউসির পক্ষ থেকে। নির্মল চন্দ্র দে স্ট্রিট থেকে শুরু করে ধর্মতলার পরিবহন দফতর পর্যন্ত যায় এই মিছিল। এই মিছিলে উপস্থিত ছিলেন এআইটিইউসির ন্যাশনাল সেক্রেটারি নাওয়াল কিশোর শ্রীবাস্তব।তিনি জানিয়েছেন তাদের মোট তিনটি দাবি রয়েছে রাজ্য সরকারের কাছে।

প্রথমত ট্যাক্সি ভাড়া অবিলম্বে বৃদ্ধি করতে হবে। দ্বিতীয়ত সমস্ত ট্রাকচালকদের স্বাস্থ্য বীমার আওতায় আনতে হবে। তৃতীয়তঃ করোনা পরিস্থিতিতে সমস্ত রকম সুবিধা দিতে হবে রাজ্য সরকারকে ট্যাক্সিচালকদের। গত জুন মাস থেকে তারা এই দাবি জানিয়ে আসছেন বলে জানিয়েছেন শ্রীবাস্তব। তবে রাজ্য সরকারের তরফ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। পুরোপুরিভাবে ইগনোর করে দেওয়া হয়েছে বলে তাদের এদিন এমনই বক্তব্য রেখেছেন শ্রীবাস্তব। তার কথা অনুযায়ী যদি অবিলম্বে রাজ্য সরকার তাদের দাবি না মানে তাহলে পুজোর পর তারা বৃহত্তর আন্দোলনে নামবেন ।

ইতিমধ্যে ডিজেলের দাম অনেকবার বৃদ্ধি পেয়েছে তার মধ্যে লকডাউন। এই কঠিন পরিস্থিতিতে ট্যাক্সিচালকদের ট্যাক্সি চালাতে যথেষ্ট কষ্ট হচ্ছে। বারবার রাজ্য সরকার পরিবহন সচিব ও পরিবহন মন্ত্রী কে চিঠি দিয়েও কোন লাভ হয়নি বলে জানিয়েছেন নাওয়াল কিশোর শ্রীবাস্তব। তবে এরপর যদি তাদের দাবি না মানা হয় তাহলে তারা বৃহত্তর আন্দোলনে যাবে বলে জানিয়েছেন তিনি।