শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গোসাবা-বাসন্তী-ক্যানিংয়ে তৃণমুলের জয় জয়কার

News Sundarban.com :
মে ১৭, ২০১৮
news-image

বিরোধীদের যতমত ততপথ এবং দলীয় গোষ্ঠী কোন্দলকে  অতিক্রম করে ক্যানিং মহকুমায়  ক্ষমতা ধরে রাখলো শাসক দল। আগেই ক্যানিং ২নং ব্লকে ওয়াক ওভার পেয়ে গিয়েছিল শাসক দল। এবার গোসাবা-বাসন্তী-ক্যানিংয়ে দুএকটি গ্রামপঞ্চায়েত বাদ দিলে পুণরায় জনাদেশ পেয়ে আবার ক্ষমতা দখল করলো শাসক দল। তবে যে গুটি কয়েক জায়গায় ফল মারাত্মক খারাপ হয়েছে সেগুলির জন্য গোষ্ঠী কোন্দলই দায়ী। আবার এই গোষ্ঠী দ্বন্দের জেরেই যারা দলীয় টিকিট পাননি তারা নির্দল প্রতীকে জয় পেয়েছেন।
গোসাবা ব্লক ঃগোসাবা গ্রাম পঞ্চায়েত ,মোট আসন ১৫,তৃণমূল১৩, বিজেপি২//রাঙাবেলিয়া গ্রামপঞ্চায়েত মোট আসন ১২,বিজেপি ৬,তৃণমূল ৬, সাতজেলিয়া মোট আসন ১৭,বিজেপি ৫,তৃণমূল ১১ ১টি টাই// লাহিড়ীপুর পঞ্চায়েত মোট আসন ১৭,বিজেপি ৬,তৃণমূল ১১// ছোটমোল্ল‍্যাখালি পঞ্চায়েত মোট আসন ১৪,বিজেপি৫,তৃণমুল ৭,সিপিএম২// শম্ভুনগর গ্রাপঞ্চায়েতে মোট আসন ১১,সবগুলিতেই নির্দল প্রার্থী জয়ী,এছাড়া কুমীরমারী, বালি১ ও ২ নং, আমতলী, রাধানগর তারানগর, কচুখালি, বিপ্রদাসপুরে বিরোধীদের ধরাশায়ী করে একটি আসন না হারিয়ে তৃনমূল কংগ্রেস জয়ী হয় সব আসনে।
ক্যানিং ১ নং ব্লক গ্রাম পঞ্চায়েত
গোপালপুর মোট আসন ১৮,তৃনমূল ৭নির্দল৬,সিপিএম ২,এসইউসিআই ৩//ইটখোলা,মোট আসন২১,তৃণমূল ১৯,নির্দল২//মাতলা ১নং মোট আসন৯,তৃণমূল৭,নির্দল২//দাঁড়িয়া মোট আসন১৪,তৃনমূল ১২,নির্দল ১//তালদি মোট আসন ২৪,তৃনমূল২২,বিজেপি২//হাটপুকুরিয়া মোট আসন১৬,তৃণমূল ১৬//নিকারীঘাটা মোট আসন ২১,তৃণমূল ১১,নির্দল৮,বিজেপি ২//মাতলা ২ নং মোট আসন ১৪,তৃণমূল ১৪//বাঁশড়া মোট আসন ২৯,তৃণূল ২৯//দিঘীরপাড় মোট আসন ২৪,তৃণমূল ২১,কংগ্রেস৩।

বাসন্তী ব্লকঃ
চুনাখালী মোট ১৯,তৃণমূল ১৯//চড়াবিদ্যা মোট ১৭,তৃণমুল ১৫,নির্দল ২//আমঝাড়া মোট ২০,তৃণমূল ১৮,নির্দল ২//মসজিদবাটী মোট ১২,তৃণমূল ১০,বিজেপি ২,//কাঁঠালবেড়িয়া মোট ১৯,তৃণমুল ১৮,নির্দল ১//উত্তর মোকামবেড়িয়া মোট ১৪,তৃনমূল ৫,বিজেপি ৬,নির্দল ১,আরএসপি ১,সিপিএম ১//ফুলমালঞ্চ মোট ২৩,তৃণমূল ১৪,নির্দল ৭,বিজেপি ১,আরএসপি১//রামচন্দ্রখালি মোট ২১,তৃণমূল ১৫,নির্দল ৩,আরএসপি ১,বিজেপি ২//বাসন্তী মোট ২১,তৃণমূল ১৭,বিজেপি ৩,আরএসপি ১//জ্যোতিষপুর মোট ১৪,তৃণমূল ৮,বিজেপি ৫, আরএসপি ১//নফরগঞ্জ মোট ১৩,তৃণমূল ১৩//ঝড়খালি মোট ১৭,তৃণমূল ১৬,নির্দল ১