শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিরাটদের ব্যাটিংকে বিপজ্জনক বলছেন স্মিথই

News Sundarban.com :
সেপ্টেম্বর ১৪, ২০১৭
news-image

ভারত সফরের শুরুতেই চুটিয়ে ম্যাচ প্র‌্যাকটিস সেরে নিলেন ঠিকই। কিন্তু পাঁচদিন পরে যাদের বিরুদ্ধে আসল লড়াইয়ে নামতে চলেছেন স্টিভ স্মিথরা, তাঁদের ভীতি ক্রমশ ছড়িয়ে পড়ছে তাঁদের শিবিরে।
মঙ্গলবার চিপকে প্রস্তুতি ম্যাচে সবচেয়ে বড় ও বিধ্বংসী ইনিংস (৬০ বলে ৭৬) খেলা অলরাউন্ডার মার্কাস স্টয়নিস এদিন বলেন, এই সিরিজে আমাদের প্রচুর রান করতে হবে। চারটি বাউন্ডারি ও পাঁচটা ছয় মারা স্টয়নিস দলকে ১০৩ রানে জিতিয়ে বলেন, ভারতের প্রতিটি ব্যাটসম্যানই বিপজ্জনক। প্রত্যেকেই এক একজন গ্রেট ব্যাটসম্যান। ওদের বিরুদ্ধে তিনশো নয়, অন্তত সাড়ে তিনশো করে তুলতে হবে প্রতি ম্যাচে। তাহলে হয়তো কিছুটা সুরক্ষিত থাকব আমরা। তারই কিছুটা মহড়া সেরে রাখলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা।
বোর্ড প্রেসিডেন্ট একাদশ নামের যে দলটা চিপকে মঙ্গলবার নেমেছিল তাদের বিরুদ্ধে, তাকে অবশ্য ভারতের পাঁচনম্বর দল বলা যায়। অজিরা প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৩৪৭-৭ তোলে। বোর্ড দলের কোচ হেমাঙ্গ বাদানি অবশ্য এই উইকেটে এই রানটাকে অনেক বেশিই বলছেন। বিপক্ষকে ২৪৪ রানে অলআউট করে দেয় অস্ট্রেলিয়া।
ডেভিড ওয়ার্নার ৪৮ বলে ৬৪ রান তোলেন। স্টিভ স্মিথ ৬৮ বলে ৫৫, ট্রাভিস হেড ৬৩ বলে ৬৫ ও ম্যাথু ওয়েড ২৪ বলে ৪৫ রান করেন। জবাবে ওপেনার বাংলার উইকেটকিপার শ্রীবত্স গোস্বামী ৫৪ বলে ৪৩, ময়াঙ্ক আগরওয়াল ৪৭ বলে ৪৩ ও অক্ষয় কার্নেকর ২৮ বলে ৪০ তুললেও শেষ রক্ষা হয়নি।
প্রস্তুতি ম্যাচে ভালো রান তুলতে পেরে খুশি স্টয়নিস বলেন, ব্যাটসম্যানরা এদিন ভালো রান পাওয়ায় আমাদের ভালো হয়েছে। পারিপার্শ্বিক অবস্থা আর পিচের সঙ্গে মানিয়ে কীরকম লেংথে বোলিং করতে হবে, সেটা এই ম্যাচে কিছুটা বুঝে নেওয়া গেল।