বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রিগেডমুখী কর্মী-সমর্থকদের উচ্ছ্বাস, ঐতিহাসিক ব্রিগেডে লাল নিশানের পাশে ‘উড়ছে’ হাত

News Sundarban.com :
ফেব্রুয়ারি ২৮, ২০২১
news-image

নিউজ সুন্দরবন ডেস্ক: আজ বামেদের ব্রিগেড। রাজনৈতিক ইতিহাসে এই প্রথম বাম-কংগ্রেসের একসঙ্গে ব্রিগেড সমাবেশ । ব্রিগেডে থাকবেন হুগলির ফুরফুরা শরিফের পীরজাদা এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের প্রধান আব্বাস সিদ্দিকিও।  জোটের ব্রিগেড। কাস্তে-হাতের যৌথ সমাবেশে থাকছেন আব্বাস সিদ্দিকি। হবে সাড়ে সাত লাখ লোকের সমাবেশ, দাবি বিমান বসুর। রাতেই সভাস্থল পরিদর্শন বাম ও ISF নেতাদের।

এবারের ব্রিগেডে থাকছেন না বুদ্ধদেব ভট্টাচার্য। লিখিত বিবৃতি দিয়ে জানিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। যেতে না পারা মানসিক যন্ত্রণায় ভুগছেন বলেও জানিয়েছেন তিনি।
ব্রিগেড সমাবেশকে সফল করার লক্ষ্যে পুরুলিয়া জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার মানুষ কলকাতার উদ্দেশে রওনা দিলেন। রবিবার সকালে জেলার পুরুলিয়া, আনারা ও আদ্রা স্টেশন থেকে বাম নেতা-কর্মী-সমর্থকরা ট্রেনে চেপে কলকাতার উদ্দেশ্যে রওনা দেন। এদিন আদ্রা স্টেশন প্রাক্তন সাংসদ ও কেন্দ্রীয় কমিটির সদস্য বাসুদেব আচারিয়া তথা পুরুলিয়া জেলা সিপিএমের সম্পাদক প্রদীপ রায়ের নেতৃত্বে সিপিএম কর্মী-সমর্থক কলকাতার উদ্দেশ্যে রওনা দেন। মুর্শিদাবাদের বহরমপুর, লালগোলা, ভগবানগোলা, বেলডাঙা স্টেশন থেকে ট্রেনে কলকাতা রওনা দেন বাম ও কংগ্রেস কর্মী, সমর্থকরা।

মুর্শিদাবাদের বহরমপুর, লালগোলা, ভগবানগোলা, বেলডাঙা স্টেশন থেকে ট্রেনে কলকাতা রওনা দেন বাম ও কংগ্রেস কর্মী, সমর্থকরা। বাম-কংগ্রেস জোটের ব্রিগেডে যোগ দিতে জলপাইগুড়ির বানারহাট থেকে এসেছেন চা-শ্রমিকরা। মাদল বাজিয়ে গান গাইতে গাইতে তাঁরা চলেছেন ব্রিগেডের পথে।
বাসুদেব আচারিয়া জানান এবার এই বিধানসভা নির্বাচনে তৃণমূল বিজেপিকে পরাজিত করে বাম নিরপেক্ষ গণতান্ত্রিক সরকার গড়ার লক্ষ্যে ঐতিহাসিক ব্রিগেড সমাবেশে লক্ষ লক্ষ মানুষের সমাগম হবে ।এই ব্রিগেড বিগত সব ক্রিকেটের রেকর্ড ছাপিয়ে যাবে।

রেলপথ, সড়কপথের মতোই বিভিন্ন ফেরিঘাটে ব্রিগেডে আসার জন্য ভিড় জমিয়েছেন বাম-কংগ্রেস-আইএসএফ কর্মী-সমর্থকরা। হাওড়া থেকে বাবুঘাটমুখী লঞ্চে ভিড় জমিয়েছেন মানুষ।

এবারের ব্রিগেড যেমন বনলতা সেনের ব্রিগেড, তেমনই টুম্পারও ব্রিগেড। মানুষের স্বতস্ফূর্ত উচ্ছ্বাসের এই ব্রিগেড। বললেন কংগ্রেস নেতা ঋজু ঘোষাল।