শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় জাঁকিয়ে ঠান্ডা, আগামী সপ্তাহে নতুন করে পারদ-পতনের সম্ভাবনা

News Sundarban.com :
ডিসেম্বর ১৬, ২০২৩
news-image

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় জাঁকিয়ে ঠান্ডা কবে থেকে শুরু হচ্ছে, তা জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। আবহবিদরা জানিয়েছেন, আগামী সপ্তাহে নতুন করে পারদ-পতনের সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। ২০ ডিসেম্বর, অর্থাৎ বুধবার থেকে কলকাতায় ঠান্ডা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন আবহবিদরা।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর, আগামী চার-পাঁচ দিন দক্ষিণবঙ্গে আবহাওয়ার পরিবর্তনের কোনও সম্ভাবনা নেই। আপাতত বজায় থাকবে শীতের আমেজ। শুধু তাই নয়, ২০ ডিসেম্বর থেকে কলকাতায় ঠান্ডা আরও বাড়বে। দার্জিলিংয়ের সান্দাকফু-সহ উঁচু এলাকায় হালকা থেকে মাঝারি তুষারপাতের সম্ভাবনা রয়েছে। দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকায় হালকা বৃষ্টিও হতে পারে। তবে উত্তরের বাকি জেলাগুলি এবং দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। আপাতত আবহাওয়া থাকবে শুষ্ক।

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা ইতিমধ্যেই ঠান্ডা কাঁপছে। শনিবারই কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা কমে ১৪.৪ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে। যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি নীচে। কলকাতার তুলনায় ঠান্ডা অনেক বেশি জেলাগুলিতে, সব থেকে বেশি ঠান্ডা পশ্চিমের জেলাগুলিতে, পুরুলিয়া, বীরভূমে অনেকটাই নেমেছে তাপমাত্রার পারদ।