শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বল টেম্পারিংয়ের ঘটনায় অস্ট্রেলীয় ক্রিকেট দলের অধিনায়ক স্টিভ স্মিথ নিষিদ্ধ

News Sundarban.com :
মার্চ ২৮, ২০১৮
news-image

বল টেম্পারিংয়ের ঘটনায় অস্ট্রেলীয় ক্রিকেট দলের অধিনায়ক স্টিভ স্মিথ, সহ অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফট নিষিদ্ধ হয়েছেন। কেপটাউনে এক সংবাদ সম্মেলন করে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড এ খবর নিশ্চিত করেন। তবে তারা কত দিনের জন্য নিষিদ্ধ তা জানতে আজ বুধবার পর্যন্ত অপেক্ষা করতে হবে।

তবে সাদারল্যান্ড জানিয়েছেন, ‘যখনই ঘোষণা আসুক তাদেরকে কঠোর শাস্তিই পেতে হবে।’ এছাড়া ক্রিকেট অস্ট্রেলিয়া ক্রিকেটারদের আচরণবিধি নতুন করে পর্যালোচনা করবে বলেও জানিয়েছেন তিনি।

বল বিকৃতির ঘটনায় হতাশা ক্রিকেট অস্ট্রেলিয়া তদন্ত করতে দক্ষিণ আফ্রিকায় একটি তদন্ত দল পাঠায়। সেই প্রতিনিধি দলের তদন্ত শেষে নিষিদ্ধ করা হয়েছে্ ওই তিন ক্রিকেটারকে। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী সংবাদ সম্মেলনে বলেন, ‘এই তিন ক্রিকেটার ছাড়া আর কেউই বল বিকৃতির পরিকল্পনার কথা জানতো না। তদন্তকারী এ বিষয়টি নিশ্চিত হয়েছেন। তাই ওই তিনজনকে শাস্তি দেওয়া হয়েছে।’

এছাড়া, ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফ টেলিগ্রাফ জানিয়েছিল, লেম্যান পদত্যাগ করতে যাচ্ছেন। তবে সাদারল্যান্ডের বলেন কোচের ভবিষ্যৎ নিয়ে সংশয় নেই। পদত্যাগ যেহেতু তিনি করেননি, সে কারণেই কোচ হিসেবে কাজ করে যাবেন তিনি। স্মিথের বদলে দক্ষিণ আফ্রিকা সফরের শেষ টেস্টে অস্ট্রেলিয়াকে নেতৃত্বে দেবেন টিম পেইন। এছাড়া নিষেধাজ্ঞা পাওয়ায় সিরিজের চতুর্থ্ও শেষ টেস্টে খেলতে না পারা এই তিনজনের জায়গায় দলে যোগ দিচ্ছেন ম্যাট রেনশ, জো বার্নস ও অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েলকে।