বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কেবিনে সিসিটিভি নজরদারি কেন?

News Sundarban.com :
ডিসেম্বর ১৪, ২০২৩
news-image

এসএসকেএম হাসপাতালে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের কেবিনে সিসিটিভি নজরদারি কেন? ওনার ব্যক্তিগত গোপনীয়তায় হস্তক্ষেপ করা হচ্ছে দাবি করে হাইকোর্টে মামলা হয়েছে। এই অবস্থায় বিকল্প ব্যবস্থা কী করা যেতে পারে তা ইডির কাছে জানতে চাইলেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ।

আদালতে ইডির আইনজীবী ধীরজ ত্রিবেদীর বক্তব্য, “জেলকোড অনুয়ায়ী তাঁর উপর নজরদারি থাকবে না? তিনি একজন অভিযুক্ত। এখন রয়েছেন হাসপাতালে। তাঁর উপর নজরদারি না থাকলে নথি বিকৃত করতে পারেন। হাসপাতালের উপর আমাদের বিশ্বাস নেই। নিম্ন আদালতের নির্দেশ অনুয়ায়ীই তাঁর উপর সিসিটিভি নজরদারি রয়েছে।

বিচারপতি ঘোষের বক্তব্য, “ইডি চাইলে সিআইএসএফ বা অন্য কোনও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করতে পারে যাতে সন্দেহজনক ব্যক্তিরা প্রবেশ করতে না-পারে। সিসিটিভি লাগানোর পরিবর্তে। তিনি অভিযুক্ত ঠিক আছে কিন্তু এখন অসুস্থ। যে রকম সুজয় কৃষ্ণ ভদ্রের জন্য করা হয়েছিল সেরকম নির্দেশ দিতে পারে আদালত। কিন্তু সিসিটিভিই কেন?”

ইডির আইনজীবী বলেন, “একদিন সময় দেওয়া হোক। উচ্চতর কতৃপক্ষের কী বক্তব্য জেনে এসে আদালতে জানানো হবে।” জ্যোতিপ্রিয় মল্লিকের তরফে আইনজীবী মিলন মুখোপাধ্যায়ের বক্তব্য, “একজন অসুস্থ হয়ে হাসপাতালে রয়েছে। তাঁর বাড়ির লোকজন দেখা করতে আসছে। তার উপর কীভাবে সিসিটিভি নজরদারি চলতে পারে?” কী বিকল্প ব্যবস্থা করা যেতে পারে সেই বিষয়ে ইডির বক্তব্য জানার পর শুক্রবার দুপুরে নির্দেশ দেবে আদালত।