রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পঞ্চায়েত নির্বাচনে গ্রাম পঞ্চায়েতে সব থেকে বেশী ব্যাবধানে জয়ী নামখানা ব্লক তৃনমুল কংগ্রেসের সভাপতির স্ত্রী

News Sundarban.com :
জুলাই ১৮, ২০২৩
news-image

শিল্পা মাইতি, নামখানা: ২০২৩ এর পঞ্চায়েত নির্বাচনে সারা রাজ্যের পাশাপাশি নামখানায় ও সবুজ ঝড়। ২০২৩ এর পঞ্চায়েত নির্বাচনে নামখানা ব্লকের গ্রাম পঞ্চায়েতের সবচেয়ে বেশি ব্যবধানে জয়ী নামখানা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ধীরেন দাশের স্ত্রী। দক্ষিণ ২৪ পরগনা জেলার নামখানা ব্লকের হরিপুর গ্রাম পঞ্চায়েতের ২০১ নম্বর বুথ থেকে গ্রাম পঞ্চায়েতে সব থেকে বেশি ব্যবধানে জয়ী নামখানা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ধীরেন দাশের স্ত্রী স্বপ্না দাশ। বিরোধী দলের হয়ে প্রতিদ্বন্দ্বী করছিলেন বিজেপির পদ্মা মান্না ও সিপিআইএমের পার্বতী জানা। নামখানা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ধীরেন দাশের স্ত্রী স্বপ্না দাশ ভোট পেয়েছেন ৬৪১ টি। বিপক্ষে বিজেপি ভোট পেয়েছে ৬৭ টি ও সিপিআইএম ভোট পেয়েছে ৬০ টি। তিনি নিকটতম প্রতিদ্বন্দ্বীর থেকে ৫৭৪টি বেশি ভোটে জয়ী হন যা প্রদত্ত ভোটের ৮০ শতাংশের ও বেশী ভোটে জয়ী হয়েছেন তিনি। স্বাভাবিকভাবেই ফল ঘোষণা হতেই অকাল হোলিতে মেতে ওঠে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা। জয়ের উচ্ছ্বাসে উচ্ছসিত হয়ে পড়ে তাঁরা।

স্থানীয় সূত্রে জানা যায় নামখানা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ধীরেন দাশের স্ত্রী স্বপ্না দাশ ২০০৩ সালে গ্রাম পঞ্চায়েতে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বী করেন এবং বিপুল ভোটে জয়ী হন। এরপরে ২০১৩ সালে তৃণমূল কংগ্রেসের হয়ে পঞ্চায়েত সমিতিতে ভোটে দাঁড়ান এবং বিপুল সংখ্যক ভোট পেয়ে জয়ী হোন। ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত নামখানা পঞ্চায়েত সমিতির পূর্ত কার্য ও পরিবহন স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ ছিলেন। ২০১৮ সালে পুনরায় তিনি গ্রাম পঞ্চায়েতে তৃণমূল কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বী করেন এবং বিপুল সংখ্যক ভোট নিয়ে জয়ী হন। এরপরে আবারো ২০২৩-এ তৃণমূল কংগ্রেসের ভোটে দাঁড়ান একই বুথ থেকে।এবারে নামখানা ব্লকের মধ্যে সবথেকে বেশি ব্যবধানে জয়ী হন তিনি।স্থানীয় সূত্রে আরও জানা যায় একদা এই বুথ জেলার মধ্যে সবথেকে বেশি ব্যবধানে জয়ী হয়েছিল।

এ বিষয়ে তৃণমূল কংগ্রেসের জয়ী প্রার্থী নামখানা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ধীরেন দাশের স্ত্রী স্বপ্না দাশ জানান এ জয় মানুষের জয়। এ জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের জয়। আমাদের এই বুথে সবাই আমরা একসাথে মিলেমিশে থাকি।এই বুথে সবাই আমরা একই পরিবারের মধ্যে আবদ্ধ। মানুষের ইচ্ছাতেই আমি ভোটে দাঁড়িয়ে ছিলাম এবং মানুষ আমাকে দুহাত ভরে আশীর্বাদ করেছে। আগামী দিনেও আমি মানুষের পাশে থাকবো।

এ বিষয়ে নামখানা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ধীরেন কুমার দাশ বলেন মানুষ বিরোধীদের সমস্ত কুৎসার জবাব দিয়েছে। এই বুথ প্রায় সময়ই রেকর্ড সংখ্যক ভোটে জয়ী হয়েছে। এই বুথ এখনো পর্যন্ত সিপিআইএম দখল করতে পারেনি। প্রথম থেকেই কংগ্রেসের অধিকারে ছিল এই বুথ। পরে তৃণমূল কংগ্রেসের দখলে এই বুথ। একদা এই বুথ জেলার মধ্যে সব থেকে বেশি ব্যবধানে জয়ী হয়েছিল।এবারেও নামখানা ব্লকের মধ্যল সবথেকে বেশী ব্যাবধানে জয়ী এই বুথ। মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নকে ভোট দিয়েছে। আমরা সবসময় মানুষের পাশে থেকে কাজ করে যাব।