বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নামখানা ব্লকে রাজনগর বিশ্বম্ভর উচ্চ বিদ্যালয়ের মুখ উজ্জ্বল করলো সুমন হালদার

News Sundarban.com :
জুলাই ১৯, ২০২০
news-image

ঝোটন রয়, নামখানা:

উচ্চমাধ্যমিকে নামখানা ব্লকের প্রথম হলো সুমন হালদার। তার প্রাপ্ত নম্বর ৪৮৬।
নামখানা ব্লকে উচ্চমাধ্যমিকে ভালো রেজাল্ট করে রাজনগর বিশ্বম্ভর উচ্চ বিদ্যালয়ের মুখ উজ্জ্বল করলো সুমন। নিজের গ্রাম থেকে এসেছিল বড় আশা নিয়ে একটা ভালো স্কুলে পড়াশোনা করবে। তাই ছেলের আশাকে পূরণ করার জন্য বাবা ভর্তি করলেন এই রাজনগর বিশ্বম্ভর উচ্চবিদ্যালয়ে। বহু বছর ধরে নামখানা ব্লকের এই স্কুল মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকে রেজাল্টের দিক দিয়ে সাফল্য পেয়ে আসছে। এবছরও তা অন্যথা হয়নি। সুমনের বাবা এই স্কুলে বাংলার শিক্ষক। তাই ছেলেকে ভালো রেজাল্ট করাতে গেলে কিভাবে দক্ষতার সহিত পড়াশুনা করাতে হয় তার জ্বলন্ত উদাহরণ দিলেন তার বাবা মাস্টার মশাই প্রফুল্ল হালদার।
এই প্রসঙ্গে সুমনের বাবা প্রফুল্ল বাবু বলেন, ওর এই রেজাল্টে আমরা খুবই খুশি। ওর এই অক্লান্ত পরিশ্রমের ফল ও নিজে পেয়েছে। আশা করি ও আগামী দিনে একটা ভালো জায়গায় নিজেকে উপস্থাপন করতে পারবে।

এই প্রসঙ্গে রাজনগর বিশ্বম্ভর উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কিশোর পাত্র বলেন, সুমন বরাবরই মেধাবী ছেলে। মাধ্যমিকেও এই স্কুলে ভালো রেজাল্ট করেছে। ওর এই রেজাল্টে আমরা খুবই আনন্দিত। সুমন অক্লান্ত পরিশ্রম করেছে। এই নাম্বার পাওয়াটা ওর নিজের কৃতিত্ব। তাই এই রেজাল্ট আমাদের স্কুলে সুনাম অর্জন করেছে।

সুমন এই স্কুলে উচ্চমাধ্যমিকে পিওর সাইন্স এর ছাত্র।
এই প্রসঙ্গে সুমন জানায়, যতক্ষণ না পর্যন্ত আমি নিজেকে ক্লান্ত অনুভব করছি ততক্ষণ আমি পড়াশোনা চালিয়ে যেতাম, আমি ইংরেজি ৯২, অংক ১০০, কেমিস্ট্রি ১০০, বায়োলজি ৯৪, ফিজিক্স ১০০, বাংলা ৮৬। এই নাম্বার পেয়ে আমি খুশি। আমি আগামী দিনে নিজেকে গবেষক হিসেবে দেখতে চাই।

তার এই নম্বর পাওয়ায় স্কুলের মধ্যে বইছে খুশির রোল।
ছাত্র ছাত্রী থেকে শুরু করে স্কুলের মাস্টার মশাই, আত্মীয়-স্বজন, গ্রামের বন্ধুরা সবার কাছ থেকে সুমন পাচ্ছে প্রশংসা ।