সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিচারপতির গলায় ফের মমতার প্রশংসা

News Sundarban.com :
জুলাই ১৭, ২০২৩
news-image

সুপ্রিমো এমন কথা বলেন না। তাঁকে দেখেছি, বিচারপতিদের সম্মান করেন। খুবই সহজ সরল মানুষ। দায়িত্বশীল রাজনীতিবিদ। মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না করে সোমবার বারের সম্পাদক বিশ্বব্রত বসু মল্লিকের উদ্দেশে এই মন্তব্য করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোধ্যায়।

 

এক মামলার শুনানিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের নাম না নিয়ে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘কিছু রাজনৈতিক নেতা আদালতের নামে উল্টোপাল্টা বলেন। তাঁদের শ্রদ্ধা করি না।’’ “মুখ্যমন্ত্রী প্রসঙ্গে বিচারপতির কথা শুনে বার সম্পাদক বিশ্বব্রতবাবুও মুখ্যমন্ত্রীর নামোল্লেখ না করে বলেন,

বলেন, ‘‘তাঁর কাছ থেকে এমন আশা করবেন না। কারণ, তিনি আমাদের জগতের মানুষ। নিয়মিত মেম্বারশিপ রয়েছে।’’নিয়োগ মামলায় বিচারপতি গঙ্গোপাধ্যায়ের একাধিক নির্দেশ নিয়ে প্রকাশ্যেই সরব হতে দেখা গিয়েছে তৃণমূল নেতৃত্বকে। হাই কোর্টে নিয়োগ মামলার শুনানি চলাকালীন একাধিক বার বিচারপতি গঙ্গোপাধ্যায়কে লক্ষ্য করে রাজনৈতিক আক্রমণ শানিয়েছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। এই আবহে নাম না করে অভিষেকের সমালোচনা এবং মমতার প্রশংসা যে ভাবে করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়, তা এই পর্বে নতুন মাত্রা যোগ করল।