বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘মন্দিরের কাজ শুরু হলেই প্রাণঘাতী ভাইরাসের দাপট কমতে থাকবে’

News Sundarban.com :
জুলাই ২৩, ২০২০
news-image

না, গবেষণালব্ধ সিদ্ধান্ত নয়, এটা ভক্তির অনুসিদ্ধান্ত হতে পারে। অযোধ্যায় রামমন্দির নির্মাণ শুরু হলে করোনাভাইরাস পালাবার পথ পাবে না। কারণ এক রামভক্তের বিশ্বাস, নিজের নামে মন্দির নির্মাণের কাজে বাধা দিতে আসা ভাইরাসগুলোকে তিনি নিজেই ধ্বংস করে দেবেন।

ভারতীয় রাজনীতির একটা অ্যাজেন্ডাই এখন অযোধ্যায় রামমন্দির নির্মাণ। নির্বাচনী ইস্তাহারে অযোধ্যায় মন্দির নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এ্সেছে বিজেপি। করোনা সঙ্কটকালে রামমন্দিরকেই ঢাল করছেন মধ্যপ্রদেশের প্রবীণ বিজেপি নেতা। তার দাবি, মন্দিরের কাজ শুরু হলেই প্রাণঘাতী ভাইরাসের দাপট কমতে থাকবে।

এমন বিশ্বাস যার, তিনি অবশ্যই একজন রামভক্ত। রাজনৈতিক পরিচয়ে বিজেপি আর মানুষটির নাম রামেশ্বর শর্মা। বিজেপি নেতা ছাড়াও তার আর একটি পরিচয় তিনি মধ্যপ্রদেশ বিধানসভার প্রটেম স্পিকার।
বিজেপির প্রবীণ এই নেতা মন থেকেই বিশ্বাস করেন, অযোধ্যায় রামমন্দিরের নির্মাণকাজ একবার শুরু হলে, করোনাভাইরাস মহামারির সংকটও ক্রমে কাটবে। ৫ আগস্ট ভূমিপূজা রয়েছে অযোধ্যার রামমন্দিরের।

বুধবার এক সংবাদ সম্মেলনে রামেশ্বর শর্মা বলেন, ‘ভগবান রামচন্দ্র মানবজাতির কল্যাণে এবং রাক্ষসদের হত্যা করার জন্য পুনর্জন্ম নিয়েছিলেন। রামমন্দিরটি নির্মাণ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে কভিড মহামারির ধ্বংসও শুরু হবে।’

মধ্যপ্রদেশ বিধানসভার প্রটেম স্পিকারের কথায়, ‘কেবল ভারত নয়, গোটা বিশ্ব করোনভাইরাসের কারণে ভুগছে। আমরা কেবল সামাজিক দূরত্ব বজায় রাখছি না। আমাদের পবিত্র দেবদেবতাদের স্মরণ করছি। সুপ্রিম কোর্টও রামমন্দির তৈরির নির্দেশ দিয়েছে।’