শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পৈলানের বৈঠক থেকে হুঁশিয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

News Sundarban.com :
মার্চ ২৬, ২০১৮
news-image

পৈলানের বৈঠক থেকে চরম হুঁশিয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ধর্মের নামে এরাজ্যে গুন্ডামি বরদাস্ত করা হবে না। নিতে হবে কড়া ব্যবস্থা। পুলিস কোনওভাবে সমঝোতা করলে এবার পুলিসের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে। এর আগেই হুঁশিয়ারি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বলা হয়েছিল, রামনবমীতে মিছিল করা যাবে, তবে তা কখনই অস্ত্র হাতে নয়। এ বিষয়ে একাধিকবার সতর্ক করা হয়েছে পুলিসকেও। কিন্তু তারপরও রামনবমীকে হাতিয়ার করে রাজ্যজুড়ে হল অস্ত্রের ঝলকানি। রাস্তায় রাস্তায় দেখা গেল গেরুয়া বাহিনী। দিলীপ ঘোষ থেকে শুরু করে লকেট চট্টোপাধ্যায়- অস্ত্র হাতে মিছিল করলেন বিজেপির প্রথম স্তরের নেত্রীরা। মিছিল ঘিরে রাজ্যের একাধিক প্রান্ত থেকে অশান্তির খবর আসে।
ডিজিকে হুঁশিয়ার দিয়ে বললেন, ‘কড়া ব্যবস্থা নেওয়া হবে। আজ রাম নবমীর মিছিলের কোনও অনুমতি নেই।এলাকার দিকে নজর রাখুন। অস্ত্র মিছিলে যাঁরা পা মিলিয়েছেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে।‘ প্রসঙ্গত, সোমবার রাজ্যের বেশ কিছু জায়গায় রামনবমীর মিছিল ঘিরে অশান্তি ছড়ায়। রানিগঞ্জে ব্যাপক সংঘর্ষ হয়, তাতে গুরুতর আহত হন পুলিস আধিকারিকও। ডিজিকে হুঁশিয়ার দিয়ে বললেন, ‘কড়া ব্যবস্থা নেওয়া হবে। আজ রাম নবমীর মিছিলের কোনও অনুমতি নেই।এলাকার দিকে নজর রাখুন। অস্ত্র মিছিলে যাঁরা পা মিলিয়েছেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে।‘ প্রসঙ্গত, সোমবার রাজ্যের বেশ কিছু জায়গায় রামনবমীর মিছিল ঘিরে অশান্তি ছড়ায়। রানিগঞ্জে ব্যাপক সংঘর্ষ হয়, তাতে গুরুতর আহত হন পুলিস আধিকারিকও।
কিন্তু প্রশ্ন উঠছে, একাধিক প্রশাসনিক বৈঠকে পুলিসকে নজর দেওয়ার নির্দেশ দেওয়ার পরও কেন এই অবস্থা? পুলিসের ভূমিকা নিয়েই যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চরম ক্ষুব্ধ, । বুঝিয়ে দিলেন সাম্প্রদায়িক ভারসাম্য নষ্ট হলে রেয়াত করা হবে না পুলিসকেও।