শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিবিআই-এর দুর্নীতি দমন শাখার প্রধান বদলি হায়দরাবাদে

News Sundarban.com :
জুলাই ২০, ২০২৩
news-image

নিয়োগ-দুর্নীতি থেকে কয়লা-গরুপাচারের তদন্ত চালানো সিবিআই-এর দুর্নীতি দমন শাখার প্রধান তথা জয়েন্ট ডিরেক্টরে এস বেণুগোপালকে বদলি করা হল। পাঠানো হল সিবিআই-এর হায়দরাবাদ শাখায়। তাঁর জায়গায় এলেন মহারাষ্ট্র ক্যাডারের অফিসার রাজেশ প্রধান।

সিবিআই সূত্রে খবর, ২০০৩-এর ব্যাচের অফিসার রাজেশ প্রধানকে অবিলম্বে দায়িত্ব বুঝে নিতে বলা হয়েছে। কলকাতায় নিজাম প্যালেসে সিবিআই-এর দুর্নীতি দমন শাখার যে অফিস রয়েছে, সেখান থেকেই নিয়োগ দুর্নীতি, গরু পাচার, কয়লা পাচার, পুরসভার নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত চলছে। কিন্তু তদন্তের অগ্রগতি যে সন্তোষজনক নয়, তা নিয়ে একাধিক বার সরব হয়েছে আদালত।

কয়েকদিন আগে পুরসভার দুর্নীতি মামলার শুনানি চলাকালীন বিচারপতি ক্ষোভ প্রকাশ করে অভিযোগ করেন, তদন্তের কোনও রকম অগ্রগতি নেই। তার পরই দিল্লি থেকে একটি রিপোর্ট আসে। সেখানে বেশ কয়েকটি বিষয় জানতে চাওয়া হয়। তার পরই এই সিদ্ধান্ত সিবিআইয়ের।

যা শোনা যাচ্ছে, তাতে দু’একদিনের মধ্য়েই দায়িত্ব বুঝে নিতে পারেন রাজেশ প্রধান। প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতির তদন্ত নিয়েও সপ্তাহখানেক আগেই বিচারপতি অমৃতা সিনহার কড়া প্রশ্নের মুখে পড়েছিল আর এক কেন্দ্রীয় সংস্থা ইডি। এ সবের পর কি তদন্তে কোনও গতি আসবে? বলবে সময়।