রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তৃণমূলের নব জোয়ার, ক্যানিংয়ে প্রস্তুতি তুঙ্গে

News Sundarban.com :
জুন ১২, ২০২৩
news-image

সুভাষ চন্দ্র দাশ, ক্যানিং – মঙ্গলবার ক্যানিংয়ে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নব জোয়ার যাত্রা অনুষ্ঠিত হবে। তারই প্রস্তুতি চলে তুঙ্গে।ইতিমধ্যে ক্যানিং শহর সহ আশেপাশের এলাকা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি দিয়ে মুড়ে ফেলা হয়েছে।যে যে পথ দিয়ে নব জোয়ার যাত্রা হবে সেই পথগুলো ইতিমধ্যে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এমনকি প্রস্তুতি প্রসঙ্গে পুলিশ প্রশাসনের সাথে বৈঠক করেন ক্যানিং পশ্চিমের বিধায়ক পরেশরাম দাস।

জানা গিয়েছে মঙ্গলবার ও বুধবার ক্যানিং ও কুলতলি প্রভৃতি এলাকায় নব জোয়ার কর্মসূচি করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। পদযাত্রা ও কর্মী সম্মেলন করবেন অভিষেক। আর তা নিয়েই এখন প্রস্তুতি তুঙ্গে তৃণমূলের জেলা নেতৃত্বের মধ্যে। মঙ্গলবার ভাঙড়ের চন্ডীপুর থেকে এই নব জোয়ার কর্মসূচির শুরু হবে। পদযাত্রা বাসন্তী রাজ্য সড়ক ধরে আসবে ভাঙড়ের ঘটকপুকুর মোড়ে। সেখান থেকে সোনারপুরের রাস্তা ধরে আসবে বোদরায়।

তারপর সোজা ওই নব জোয়ার যাত্রা চলে আসবে সোনারপুরের তেমাথায়। সেখান চম্পাহাটির রাস্তা ধরে বারুইপুরের কাটা খাল বাইপাসের রাস্তা ধরে নব জোয়ার যাত্রা যাবে রামনগর। রাতে এখানেই কর্মী সভা হবে। সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এখানেই রাত্রি যাপন করবেন। যদিও আগে ঠিক ছিল তিনি ক্যানিং স্পোর্টস স্টেডিয়ামে রাতে সভা করে সেখানেই রাত্রি যাপন করবেন। কিন্তু নির্বাচন বিধি চালু হওয়ায় সেখানে তাঁর থাকা ও কর্মীসভা করায় অসুবিধা দেখা দেয়। তাই তার সভাস্থল পরিবর্তন করা হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর। ক্যানিং ও বারুইপুরের সীমানায় রামনগরে সাংসদের সভা ও রাত্রিযাপনের ব্যবস্থা করা হয়েছে। গোটা কর্মসূচি নিয়ে এখন প্রশাসন ও দলীয়স্তরে প্রস্তুতি তুঙ্গে।