সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কম সময়ে পার্থী বাছাই করতে হিমশিম শাসক বিরোধী দু পক্ষেরই

News Sundarban.com :
জুন ১২, ২০২৩
news-image

নিজস্ব প্রতিনিধি, নামখানা: রাজ্য পঞ্চায়েত ভোটে দামামা বেজে গেছে। আগামী ৮ই জুলাই রাজ্যের পঞ্চায়েত ভোট এমনটাই ঘোষনা করেছে রাজ্য নির্বাচন কমিশন। ৯ই জুন থেকে ১৫ই জুন পর্যন্ত মনোনয়ন জমা দেওয়ার কথা ঘোষনা করেছে রাজ্য নির্বাচন কমিশন। খুব কম সময়ে প্রার্থী বাছাই করতে রীতিমতো হিমশিম খাচ্ছে শাসক বিরোধী দুই পক্ষই এমনটাই মত রাজনৈতিক মহলের।

দক্ষিণ 24 পরগনা জেলার সাগর বিধানসভার নামখানা ব্লকের প্রার্থী বাছাই নিয়ে অন্তরকলহ শুরু হয়েছে তৃণমূল কংগ্রেস ও বিজেপির অন্দরে। বিক্ষুব্ধ কর্মীরা কখনো হোয়াটসঅ্যাপ গ্রুপে কখনো সোশ্যাল মিডিয়ায় সরব হচ্ছে। সূত্র মারফত জানা যায় যোগ্য কর্মীরা প্রার্থী পদ থেকে বঞ্চিত হচ্ছে।আর অযোগ্যদের কর্মীদের করা হচ্ছে পার্থী।

সূত্র মারফত আরো জানা যায় এর ফলে বহু কর্মী নির্দলে যাওয়ার সম্ভাবনা দেখা দিচ্ছে। বিজেপির একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে দেখা যায় পার্থী পদ না পাওয়ায় বিজেপির মথুরাপুর সংগঠনিক জেলার সাগরের বিধানসভার মন্ডল ৫ এর বিজেপি কর্মীদের একাংশ নির্দলে প্রার্থী দেওয়ার কথা জানান।

এ বিষয়ে নামখানা ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি ধীরেন দাস জানান দলের মধ্যে পার্থী পদ বাছাই নিয়ে সামান্য সমস্যা রয়েছে। তবে আমরা চেষ্টা করছি খুব শীঘ্রই এই সমস্যা কাটিয়ে উঠবো।

এ বিষয়ে বিজেপির মথুরাপুর সাংগঠনিক জেলার যুব মোর্চার সভাপতি বিপ্লব নায়েক বলেন এটি দলের একটি বিক্ষিপ্ত ঘটনা। দল সর্বসম্মতিক্রমে প্রার্থী বাছাই করেছে। সাংগঠনিক জেলার বহু বুথ রয়েছে তাই দু একটি বিক্ষিপ্ত ঘটনাকে প্রাধান্য দেয় না দল।