শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার পঞ্চানন বর্মার জন্মদিনে সরকারি ছুটি

News Sundarban.com :
নভেম্বর ২৪, ২০২০
news-image

নিউজ সুন্দরবন ডেক্স: মঙ্গলবার বাঁকুড়ার রবীন্দ্রভবনে প্রশাসনিক বৈঠকে যোগ দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই রাজ্যের সমস্ত প্রকল্পের সুবিধা বাঁকুড়ার মানুষ পাচ্ছেন কি না, সে বিষয়ে খোঁজখবর নেন। বাঁকুড়ার প্রশাসনিক সভা থেকে ঘোষণা করলেন এবার পঞ্চানন বর্মার জন্মদিনে রাজ্য সরকারি ছুটির কথা । আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে।

বাঁকুড়ার রবীন্দ্রভবনে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, “ইতিমধ্যেই নেতাজি, বীরসা মুন্ডা, পঞ্চানন বর্মা-সহ একাধিক ব্যক্তিত্বের নামে বিশ্ববিদ্যালয় করেছি। পঞ্চানন বর্মার জন্মদিনে ছুটি ঘোষণা করার পরিকল্পনা অনেকদিন ধরেই ছিল। এটা হয়ে গেলে খানিকটা নিশ্চিন্ত।” এছাড়াও এদিন তিনি বাগদি, বাউরি ও মতুয়া কালচারাল বোর্ডের হেড কোয়ার্টার কোথায় হবে, দায়িত্বে কারা থাকবেন তাও জানান মুখ্যমন্ত্রী।

বাউরি কালচারাল বোর্ডের সদর দপ্তর করা হচ্ছে বাঁকুড়ায়। বাগদি বোর্ডের হেড কোয়ার্টার হচ্ছে বর্ধমানে। মতুয়াদের ঠাকুরনগরে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বাউরি ও বাগদিরা পাবেন ৫ কোটি টাকা। মতুয়ারা পাবেন ১০ কোটি।

এছাড়াও বাঁকুড়ার এদিন বাসিন্দাদের একাধিক সমস্যা সমাধানের আশ্বাস দেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাস্তা থেকে শুরু করে পানীয় জলের সমস্যা, সমস্ত বিষয় নিয়ে কথা বলেন মুখ্যমন্ত্রী।

তবে অভাব-অভিযোগ শোনার মাঝেই মেজাজ হারিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আর কিছু চাইবেন না। সব সময় দাও আর দাও। টাকা কোথা থেকে আসবে? বাঁকুড়ার জন্য অনেক করেছি। সামনে ভোট আসছে। আগে ভাল করে ভোট করাও, তারপর বাকি সব হবে।” নেতা-কর্মীদের সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর পরামর্শ দেন। বললেন, “সমস্যা সমাধান করতে না পারলেও অন্তত তাঁদের কথা শুনুন।”