মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোটের প্রচারে মোদিকে আক্রমণ রাহুলের

News Sundarban.com :
অক্টোবর ৬, ২০১৮
news-image

আসন্ন কলসভা ভোটার দামামা বেজে উঠেছে। নিজেদের পায়ের তলার মাটি শক্ত করতে মধ্যপ্রদেশের মোরেনায় ভোটের প্রচারে গিয়ে কেন্দ্রকে বাছা বাছা বিশেষণে আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। নোট বাতিল থেকে কালো টাকা, ঋণখেলাপির মামলায় বিজয় মালিয়ার দেশ থেকে পালানো থেকে শুরু করে রাফায়েল চুক্তি – সব কিছুতেই আক্রমণের লক্ষ্য ছিল কেন্দ্র ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেশের গরিব মানুষের কথা ভাবে কংগ্রেস। আর বিজেপি কয়েকজন শিল্পপতিকে সুবিধা করে দিয়ে দেশ চালাচ্ছে। এই অভিযোগ তোলেন রাহুল। বিজেপি অতীতে জমি অধিগ্রহণ বিল নিয়ে বাধা দিয়েছিল। তবে আমরা সেই বিল পাশ করি। তবে বিজেপি যে রাজ্যে এখন শাসন করছে সেখানে সেই বিল কার্যকর হতে দিচ্ছে না।বিজয় মালিয়া ১০ হাজার কোটি টাকা চুুরি করে পালিয়েছেন। যাওয়ার আগে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর সঙ্গে দেখা করে যান। নীরব মোদীরা পালালেন। কেন্দ্র কোনও ব্যবস্থা নিল না। অথচ গরিব চাষি জমির অধিকার চাইলে তাঁকে জেলে পুরে দেওয়া হচ্ছে।আমরা শক্তিশালী পঞ্চায়েত করেছি। আপনাদের পাঠানো প্রতিনিধিকে শক্তিশালী করাই উদ্দেশ্য ছিল। যেজন্য আমরা মনরেগার মতো প্রকল্পে জোর দিয়েছি। কংগ্রেস ৩৫ হাজার কোটি টাকা মঞ্জুর করেছিল। সেই সমপরিমাণ টাকা নীরব মোদীরা নিয়ে গিয়েছেন।
রাফায়েল ভারতের হ্যালের দ্বারা তৈরি হলে কয়েকশো কর্মসংস্থান হতে পারত। তবে মোদী সেটা ছিনিয়ে নিয়ে ৩০ হাজার কোটি টাকার প্রকল্প বন্ধু আম্বানিদের দিয়ে দিলেন।
১৫ লক্ষ টাকা সব অ্যাকাউন্টে ফেরত দেওয়ার কথা বলা হয়েছিল। নোট বাতিলে সময় কালো টাকা ফেরানোর কথা বলা হয়েছিল। তবে প্রধানমন্ত্রী মোদী কথা রাখতে পারেননি। মোদী ৩০ হাজার কোটি টাকা আম্বানিদের না দিলে সেই দিয়ে সারা দেশে মনরেগা ভালো করে চলত। ১৫-২০জন শিল্পপতির ৩ লক্ষ কোটি টাকা ঋণ মকুব করা হয়েছে। সেটা গরিব-আদিবাসীদের কাজে লাগানো যেতে পারত।