শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হড়পা বানে ক্ষতিগ্রস্ত তিস্তাবাজার পরিদর্শন করলেন রাজ্যপাল

News Sundarban.com :
অক্টোবর ৮, ২০২৩
news-image

দার্জিলিং সফর শেষ করে রবিবারই কলকাতায় ফিরলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। দার্জিলিং থেকে ফেরার পথে হড়পা বানে ক্ষতিগ্রস্ত তিস্তাবাজার পরিদর্শনে যান রাজ্যপাল। সেখানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের পাশাপাশি তিনি কথা বলেন দুর্গতদের সঙ্গেও। দুর্গতদের সবরকম সহায়তার আশ্বাস দিয়েছেন আনন্দ বোস।

দার্জিলিং সফর শেষ করে রবিবার বিকেলেই কলকাতায় ফিরছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। এদিন তিনি কলকাতায় ফেরার পথে হড়পাবানে বিপর্যস্ত কালিম্পং জেলার তিস্তাবাজারে যান। সেখানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। কথা বলেন দুর্গতদের সঙ্গে। সেখানে তিনি সাংবাদিকদের বলেন, “মেঘভাঙা বৃষ্টিতে বাঁধ ভাঙা জলে তিস্তানদী প্রকৃতিতে যে ধ্বংসলীলা চালিয়েছে তাতে অভাবনীয় ক্ষতি হয়েছে পাহাড়ে। প্রচুর মানুষ প্রাণ হারিয়েছেন, এখনও বহু মানুষ নিখোঁজ। বহু মানুষের সহায় সম্বল চলে গিয়েছে তিস্তার কবলে যা অত্যন্ত দুঃখের। পরিস্থিতি মোকাবিলায় সরকারি বেসরকারি সব সংস্থাকে এগিয়ে আসার আহ্বান জানান।

এদিন তিস্তাবাজারের ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে কার্শিয়ং হয়ে তিনি সড়কপথে রওনা দেন বাগডোগরা বিমানবন্দরের উদ্দেশ্যে। বাগডোগরা থেকে বিকেলের বিমানেই উড়ে যান কলকাতায়।

এদিকে, ১০০ দিনের কাজ, আবাস যোজনা সহ একাধিক প্রকল্পের বকেয়া টাকা আদায়ের দাবিতে রাজভবনের সামনে ধর্নায় বসেছে তৃণমূল কংগ্রেস। এই ধর্না মঞ্চ থেকে তৃণমূলের সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, যতক্ষন পর্যন্ত রাজ্যপালের সঙ্গে তাঁদের সাক্ষাৎ হবে না ততদিন পর্যন্ত রাজভবনের সামনে ধর্না চালিয়ে যাবেন । রাজ্যপালের কাছেই তুলে দেবেন ১০০ দিনের কাজ করে টাকা না পাওয়া শ্রমিকদের ৫০ লক্ষ চিঠি। তাহলে আজই কি কলকাতায় ফিরে অভিষেকদের সঙ্গে দেখা করবেন রাজ্যপাল? এই বিষয়টি নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে জল্পনা।