রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিউজ সুন্দরবনের খবরে জেরে জোর কদমে চলছে বাঁধ মেরামতির কাজ

News Sundarban.com :
আগস্ট ২৮, ২০২৩
news-image

শিল্পা মাইতি, নামখানা: নামখানার কালিস্তানের পূর্ব বিজয় বাটি গ্রামের নদী বাঁধ প্রথমে ধস নামে তারপরে মাসের প্রথম দিকেই পূর্ণিমার কোটালের জলোচ্ছ্বাসে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। আর এই খবর প্রথম নিউজ সুন্দরবনে প্রকাশিত করা হয়।

হঠাৎ বাঁধের এই পরিস্থিতি সামাল দিতে প্রশাসন কখন আসবে সেই তোয়াক্কা না করেই সেই সময় গ্রামের মানুষ নিজেরাই টাকা পয়সা তুলে বাঁধ মেরামতের কাজে হাত লাগান। আর এই পরিস্থিতির ছবি আমারই প্রকাশিত করি। খবর সম্প্রচারের পর নড়ে চড়ে বসে প্রশাসন। এই মুহূর্তে যুদ্ধকালীন তৎপরতায় বাঁধ মেরামতির কাজ চলছে। সামনেই আরো একটি বড় পূর্ণিমার কোটাল রয়েছে ।এই কোটালে নদী ও সমুদ্রে সবথেকে বেশি জল বাড়ার সম্ভাবনা রয়েছে। সেচ দপ্তর ডবল করে বাঁশ ও মোটা খুঁটি দিয়ে পাইলেন দেওয়ার কাজ শুরু করেছে। প্রশাসন সূত্রে খবর পূর্ণিমার কোটাল এর আগেই কাজ সম্পন্ন হয়ে যাবে। স্থানীয় উপকূলীয় এলাকার মানুষজনেরা খুশি।

ধন্যবাদ জানালেন নিউজ সুন্দরবনকে। তবে উপকূলীয় এলাকার মানুষজনের আতঙ্ক এখনও পর্যন্ত কমছেনা কারন যে পরিস্থিতি হয়ে রয়েছে তাতে করে মানুষ জন চেয়ে ছিলেন স্থায়ী কংক্রিটের পাকা বাঁধ নির্মাণ। সব মিলিয়ে কিছুটা খুশি উপকূলীয় এলাকার মানুষ জন।