মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ত্রিপুরার বাজারে পেঁয়াজের দাম এক লাফে বৃদ্ধি

News Sundarban.com :
আগস্ট ১৮, ২০২৩
news-image

গত দুদিনে ত্রিপুরার বাজারে পেঁয়াজের দাম এক লাফে বৃদ্ধি পেয়েছে প্রতি কেজিতে কুড়ি টাকার অধিক। নিত্য প্রয়োজনীয় কাঁচামালের মধ্যে অন্যতম পেঁয়াজ। এক লাফে কুড়ি টাকা বৃদ্ধি পাওয়া মানে মধ্যবিত্ত এবং গরীব অংশের মানুষের জন্য খরচের বোঝা বলা যেতে পারে।

শুক্রবার সকালে আগরতলায় মহারাজগঞ্জ বাজারে অভিযান চালাতে যায় সদর মহকুমা প্রশাসন এবং খাদ্য দফতরের প্রতিনিধিরা। তারা পাইকারি এবং খুচরো মূল্য যাচাই করে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, নাসিকে অতিরিক্ত বৃষ্টির কারণে প্রচুর পরিমাণে পেঁয়াজ নষ্ট হয়েছে। যার ফলে সেখানে মূল্য কিছুটা বৃদ্ধি পেয়েছে। এর প্রভাব পড়েছে রাজ্যের বাজারগুলিতে।

পাইকারি পেঁয়াজের মূল্য লক্ষ্য করা গেছে ৩৬ টাকা এবং খুচরো পেঁয়াজের মূল্য ৩৮ থেকে ৪০ টাকা। কিন্তু প্রশাসনিক প্রতিনিধি দলের বক্তব্যের সাথে বাজারের বাস্তব মূল্য রাত দিন তফাৎ। বাজার বিক্রি হচ্ছে পেঁয়াজ ৪৫ টাকা থেকে ৫০ টাকা দরে। বিশেষ করে শহরের অলিগলির বাজারগুলিতে এবং দোকানপাটে বিক্রি হচ্ছে ৫০ টাকা করে পেঁয়াজ। একলাফে পেঁয়াজের দাম ২০ টাকা বেড়ে যাওয়ায় জনমনে দপ্তরের ভূমিকায় অসন্তোষ। বাজারে গিয়ে দিশা দেখছেন না সাধারণ মানুষ।