মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মেঘ ভাঙা বৃষ্টিতে ভেসে গিয়েছে মাঠের ফসল, কুল্লু থানার অন্তর্গত কাইসে মেঘ ভেঙে এক যুবকের মৃত্যু

News Sundarban.com :
জুলাই ১৭, ২০২৩
news-image

হিমাচল প্রদেশের কুল্লু থানার অন্তর্গত কাইসে মেঘ ভেঙে এক যুবকের মৃত্যু হয়েছে এবং দু’জন আহত হয়েছে। সোমবার ভোরে কাইস গ্রামের কোটা নালায় মেঘ ভেঙে এই ঘটনা ঘটে।

মেঘ ভাঙা বৃষ্টিতে ভেসে গিয়েছে মাঠের ফসল। একইসঙ্গে বন্যার প্রবল স্রোতে অনেক যানবাহনও ভেসে গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দেখতে পায়, মেঘ ভাঙা বৃষ্টিতে রাস্তার ধারে রাখা একটি বোলেরো গাড়ি জলের তোড়ে ভেসে যায়। তারমধ্যে চারজন ঘুমন্ত অবস্থায় ছিল। যার মধ্যে মৃত্যু হয়েছে বাদল শর্মার (২৮)। কুল্লু জেলার চানসারি গ্রামের বাসিন্দা ছিলেন তিনি। অন্যদিকে, যে দুজন আহত হয়েছেন তাঁদের অবস্থা আশঙ্কাজনক বলে জানানো হয়েছে। এছাড়া ছয়টি গাড়ি ও তিনটি দুচাকার গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

বিপর্যয়ের পর স্থানীয় প্রশাসনের তরফে তৎপরতা শুরু করা হয়। মৃত ও আহতদের উদ্ধার করার পাশাপাশি রাস্তা পরিস্কার করতে উদ্ধারকারী দল কাজ করে যাচ্ছে। হিমাচল প্রদেশের আবহাওয়া দফতরের তরফে আগেই সোমবার রাজ্যজুড়ে হলুদ সতর্কতা জারি করা হয়েছিল। এদিন হিমাচল প্রদেশের বিভিন্ন জায়গায় ভারী থেকে খুব ভারী বৃষ্টিপাত হবে বলে সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। উল্লেখ্য গত ২৪ জুন থেকে সে রাজ্যে বর্ষা শুরু হওয়ার পর থেকেই এখনও পর্যন্ত বৃষ্টি সম্পর্কিত বিপর্যয়ের কারণে ১১৮ জনের মৃত্যু হয়েছে। রাজ্যজুড়ে ক্ষতি হয়েছে ৪৪১৫ কোটি টাকার।