শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুর্শিদাবাদের দৌলতাবাদে দুর্ঘটনাস্থলে গেলেনখোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

News Sundarban.com :
জানুয়ারি ২৯, ২০১৮
news-image

মুর্শিদাবাদের দৌলতাবাদে দুর্ঘটনাস্থলে যাচ্ছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।নবান্নের কর্মসূচি কাটছাঁট করেই রওনা দিচ্ছেন তিনি। এদিকে কয়েকঘণ্টা আগেই মুখ্যমন্ত্রীর নির্দেশে মুর্শিদাবাদের দৌলতাবাদের ভয়াবহ দুর্ঘটনারস্থলে গেলেন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ও ও পরিবহণ সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় । ১২টা পর্যন্ত চারজনের মৃতদেহ উদ্ধার করা গিয়েছে। ১৩ জন যাত্রীকে জীবন্ত অবস্থায় উদ্ধার করা গিয়েছে। তাঁদের মধ্যে ৫ জনকে ভর্তি করা হয়েছে হাসপাতালে।
সূত্রের খবর, মুখ্যমন্ত্রী বলেছেন-মৃতদের পরিবারকে ৫ লাখ টাকা করে দেওয়া হবে। যারা আহত হয়েছেন তাদের ৫০ হাজার টাকা দেওয়া হবে। যারা গুরুতর আহত হয়েছেন ১ লাখ টাকা করে দেওয়া হবে।
প্রসঙ্গত, আজকের দুর্ঘটনার পরই উদ্ধারকার্যে বিলম্বের অভিযোগে রণক্ষেত্র হয়ে ওঠে ঘটনাস্থল। পুলিশ ও দমকলের গাড়িতে ভাঙচুর চালানো হয়। করা হয় অগ্নিসংযোগও। পুলিশকে তাড়া করে উত্তেজিত জনতা। ইটবৃষ্টি করা হয় পুলিশ, দমকলবাহিনী ও বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীদের লক্ষ্য করে। আক্রান্ত হন অতিরিক্ত পুলিশ সুপারও। পুলিশকে কাঁদানে গ্যাসের সেল ফাটিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হয়। পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী জানান, উদ্ধার কাজে কোনও বিলম্ব হয়নি। অযথা উত্তজেনা ছড়ানো হচ্ছে। উদ্ধার করতে বাধা দেওয়া হয়েছে। যে ধরনের ঘটনা ঘটেছে, তা স্বাভাবিকভাবেই সাধারণ উদ্ধারকারীদের পক্ষে হাত লাগানো সম্ভব হয়নি। সেই কারণেই প্রশিক্ষিত উদ্ধারকারী দলকে পাঠানো হয়েছে ঘটনাস্থলে। বহরমপুর থেকে ক্রেন পাঠাতে যেটুকু দেরি হয়েছে। হাওড়া, কলকাতা, দুই ২৪ পরগনা থেকেও এনডিআরএফ, ডুবুরি, আটটি বড় ক্রেন পাঠানো হয়েছে। স্থানীয়দের কাছ্থেকে জানা গিয়েছে এখ্নও পর্যন্ত ৩০-৪০ জনকে উদ্ধার করা যায়নি।